ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আগেই শুরু হলো শান্তি সমাবেশ, নেতাকর্মীদের ঢল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
আগেই শুরু হলো শান্তি সমাবেশ, নেতাকর্মীদের ঢল আওয়ামী লীগের শান্তি সমাবেশ। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশ নির্দিষ্ট সময়ের আগেই শুরু হয়েছে। ঢাকা মহানগরীর বিভিন্ন থানা, ওয়ার্ড, পাড়া মহল্লা থেকে আওয়ামী লীগ এবং এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এখনো মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন।

বুধবার (১২ জুলাই) বিকেল তিনটায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও আড়াইটার আগেই সমাবেশ শুরু হয়। সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। হাজার হাজার নেতাকর্মীর মিছিলে বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান, জিপিও এলাকায় ভিড় বেড়েছে।

এদিকে, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনরত বিএনপি বর্তমান আওয়ামী লীগ সরকারের পতনের এক দফা কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে।

বুধবারই রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ থেকে এ এক দফা কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানা গেছে। সেই একই দিন রাজধানীতে সমাবেশের পাল্টা কর্মসূচি দিল আওয়ামী লীগ।  

গত বছরের নভেম্বর থেকে বিএনপির সরকারবিরোধী আন্দোলন কর্মসূচির দিন আওয়ামী লীগও পাল্টা কর্মসূচি দিয়ে মাঠে থাকছে। বিএনপি কর্মসূচি দিয়ে যাতে কোনো ধরনের সন্ত্রাস, নৈরাজ্য তৈরি করতে না পারে, সে জন্য আওয়ামী লীগ এই কর্মসূচি দিয়ে যাচ্ছে বলে দলটির নেতারা জানান।  

এরই ধারাবাহিকতায় বুধবারের সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ নামে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ যৌথভাবে এ কর্মসূচি দিয়েছে। এ শান্তি সমাবেশে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এসকে/আরএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।