ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘স্বাধীনতাবিরোধী চক্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
‘স্বাধীনতাবিরোধী চক্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে’

ঢাকা: বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী প্রতিক্রিয়াশীল চক্র এক জোট হয়েছে। দেশ ও জনগণের স্বার্থে মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে এক হয়ে এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠীকে রুখে দিতে হবে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের ফটিকছড়িতে ফটিকছড়ি উপজেলা বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) উদ্যোগে আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

দেশবিরোধী ষড়যন্ত্র, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাজার সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা, সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আয়োজিত এ জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লিবারেল ইসলামিক জোট ও বিএসপি চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী।

তিনি বলেন, দুর্নীতি নেই এমন কোনো সেক্টর নেই। দুর্নীতিবাজরা দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা পাচার করে। এর খেসারত দিতে হয়, এ দেশের শ্রমিক, কৃষক, মেহনতি জনতাকে। দুর্নীতিবাজদের কারণেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর ঊর্ধ্বগতি ও বেকারত্বের হার বাড়ছে।

সাইফুদ্দীন মাইজভাণ্ডারী বলেন, অবিলম্বে দুর্নীতিবাজদের বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ করে তাদের নাম ঠিকানা জনগণকে জানাতে হবে। এই দুর্নীতিবাজদের আইনের আওতায় না আনলে এরা দেশকে গিলে খাবে।

বিএসপি ও লিবারেল ইসলামিক জোটের চেয়ারম্যান বলেন, আমি এই ফটিকছড়িরই সন্তান, দুর্যোগ মহামারিসহ সব সময় ফটিকছড়িবাসীর পাশে থাকার চেষ্টা করেছি। আগামীতেও ফটিকছড়িবাসীর যেকোনো প্রয়োজনে আমি ফটিকছড়িবাসীর পাশে থাকতে চাই। ফটিকছড়ি আমার এলাকা, বর্তমান সরকারের আমলে সারা দেশে ব্যাপক উন্নয়ন হলেও ফটিকছড়িতে কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি।

নির্বাচন প্রসঙ্গে সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী বলেন, সব রাজনৈতিক দলের আলাপ আলোচনার মাধ্যমে নির্বাচনকালীন সরকার বিতর্কের স্থায়ী অবসান ঘটিয়ে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে হবে। তবে তত্ত্বাবধায়ক সরকারের নামে অনির্বাচিত সরকার জনগণ আর দেখতে চায় না। যেভাবেই নির্বাচন হোক, তা সংবিধানের আলোকেই হতে হবে।

তিনি বলেন, নির্বাচনের পরিবেশ ঠিক থাকলে আগামী নির্বাচনে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোট অংশগ্রহণ করবে।

জনসভায় ফটিছড়ি উপজেলা বিএসপির আহ্বায়ক এইচএম মঞ্জুরুল আনোয়ার চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লিবারেল ইসলামিক জোটের নির্বাহী চেয়ারম্যান ও বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, লিবারেল ইসলামিক জোটের কো-চেয়ারম্যান ও বাংলাদেশ জনদল (বিজেডি)-এর চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে মিছবাহুর রহমান চৌধুরী বলেন, বর্তমানে দেশের রাজনৈতিক অস্থিরতায় স্বাধীনতাবিরোধী উগ্র জঙ্গীগোষ্ঠী আবারও দেশি-বিদেশি মহলের সহায়তায় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি হয়ে উঠছে। এই মুহূর্তে জনগণকে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নেই।

সমাবেশে বিএসপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় অতিথি ও আলোচক ছিলেন বিএসপির কো-চেয়ারম্যান অ্যাড. কাজী মহসীন চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা সভাপতি এস এম সাহাব উদ্দিন, অতিরিক্ত মহাসচিব মুফতি বাকী বিল্লাহ আল-আযহারী, কৃষক শ্রমিক পার্টি (কেএসপি) সিনিয়র যুগ্ম মহাসচিব ও লিবারেল ইসলামিক জোটের জনসংযোগ বিষয়ক সম্পাদক মো. সোহেল সামাদ বাচ্ছু, জাতীয় স্থায়ী পরিষদ সদস্য ও বিএসপি এবং লিবারেল ইসলামিক জোটের দপ্তর সম্পাদক মো. ইব্রাহিম মিয়া, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) যুগ্ম মহাসচিব মো. আসলাম হোসাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।