ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আচরণবিধি ভঙ্গ: শাহজাহান ওমরকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
আচরণবিধি ভঙ্গ: শাহজাহান ওমরকে শোকজ

ঝালকাঠি: নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় ঝালকাঠি-১ (কাঁঠালিয়া-রাজাপুর) আসনে আওয়মী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমরকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশনের নির্বাচনী আচরণবিধি অনুসন্ধান কমিটি।

সোমবার (০৪ ডিসেম্বর) বিকেলে ঝালকাঠি-২ এর প্রধান সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুন্ড তাকে শোকজ করেন।

নির্বাচনের বিধিমালা অনুযায়ী প্রতীক বরাদ্দের পূর্বে কোনো প্রার্থী দলীয় সমর্থকদের নিয়ে কোনো ধরনের শোডাউন করতে পারবেন না। এই বিধান ভঙ্গ করায় শাহজাহান ওমরকে শোকজ করা হয়েছে।

ঝালকাঠির জেলা নির্বাচন অফিসার আ. ছালেক জানিয়েছেন, শাহজাহান ওমর এখন পর্যন্ত লিখিত চিঠি পাননি, তবে তিনি বিষয়টি অবগত হয়েছেন।

সোমবার সকালে কাঁঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বিএনপির নেতাকর্মীদের নিয়ে উপস্থিত হন। এ সময় তিনি কাঁঠালিয়া উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

সমাবেশে উপস্থিত ছিলেন কাঁঠালিয়া উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জলিল মিয়াজী ও সাধারণ সম্পাদক জাকির হোসেন কবির হাওলাদার,  কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাসার বাদশা, শৌলজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপনসহ উভয় দলের অনেক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।