ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘জারজ' সন্তান কথাটা মানুষকে অপমানিত করে: স্বতন্ত্র প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
‘জারজ' সন্তান কথাটা মানুষকে অপমানিত করে: স্বতন্ত্র প্রার্থী

লক্ষ্মীপুর: নৌকার বাইরে ভোট করলে ‘জারজ সন্তান’ আখ্যায়িত করে আওয়ামী লীগ নেতার বক্তব্য নিয়ে লক্ষ্মীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ সাত্তার (ট্রাক প্রতীক) বলেছেন, এই বক্তব্যের মাধ্যমে নিরূপিত হয় একটি মানুষের মানসিকতা ও যোগ্যতা সম্পর্কে। আমরা কেউ কাউকে ‘জারজ’ বলতে পারি না।

এ কথাটা একজন মানুষকে চরমভাবে অপমানিত করে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর লক্ষ্মীপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এম এ সাত্তার রাজধানীর মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বাসিন্দা।

তিনি বলেন, নৌকার কর্মীদের বক্তব্যগুলো অবশ্যই হুমকি মনে করছি। যারা বলছেন, ৭ তারিখের পর আমার নেতাকর্মীকে দেখে নেবেন, তাদের উদ্দেশে বলছি—আমি সংসদ নির্বাচন করতে এসেছি। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি করি। আমার কোনো নেতাকর্মী-সমর্থক কাউকেই ছেড়ে আমি যাব না। অতীতেও আমার এমন কোনো রেকর্ড নেই। আমি নেতাকর্মীদের সঙ্গে আছি, থাকব। আমার নেতাকর্মীরা যেখানে কাজ করতে যাচ্ছেন, সেখানেই হয়রানির শিকার হচ্ছেন।

এর আগে বুধবার (২৭ ডিসেম্বর) রাতে নির্বাচনী এলাকার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া বাজার ও কামারহাটে পৃথক পথসভায় চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য দেন।

তিনি বলেন—‘যারা বিদ্রোহী প্রার্থী ট্রাক মার্কার ভোট করবেন, আমি আপনাদের হুঁশিয়ার করে বলে দিতে চাই—পার্শ্ববর্তী গ্রাম-ইউনিয়ন আমার। আমি সবাইকে চিনি। যারা নৌকার বাইরে ভোট করবেন, তাদের অস্তিত্ব থাকবে না ৭ তারিখের পরে। নেতাকর্মীদের উদ্দেশে বলতে চাই—যারা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলেন তারা যদি নৌকার বাইরে ভোট করেন, বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট করেন, তাদের আমি বলব, তারা জারজ সন্তান, মানুষের সন্তান না। ’

বৃহস্পতিবার স্বতন্ত্র প্রার্থী এম এ সাত্তারের মতিবিনিময় সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন বকুল।

মতিবিনিময় সভায় সাত্তার বলেন, আমি শান্তিপূর্ণ মানুষ। আমার নেতাকর্মীরাও সেভাবে কাজ করবেন। নেতাকর্মীদের বলেছি, আমরা ভোট থেকে একটা পরিবর্তন করতে চাই৷ এজন্য মানুষের দুযারে গিয়ে সবচেয়ে বিনয়ী হতে হবে। যে মানুষটি যত বড় হবেন, তত বেশি বিনয়ী ও নমনীয় হবেন। কথাবার্তা চাল-চলনে সেই ভাবনাটুকু মাথায় থাকতে হবে। নেতাকর্মীদের জন্য নির্দেশনা রয়েছে, তারা যাবে প্রচারণা করবে। কেউ যদি গায়ে পড়ে ঝগড়া করতে চায়, তাহলে অসীম ধৈর্যের সঙ্গে তা মোকাবিলা করতে হবে। কেউ অশালীন কথা বললে, আমাদের মুখ থেকে যেন অশালীন কথা না বের হয়।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-৩ আসনে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি। নৌকার বিপরীতে শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী ট্রাক প্রতীকের সাত্তার। এ আসনে অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মাহাবুবুল করিম টিপু (হাতুড়ি), তৃণমূল বিএনপির মো. নাইম হাসান (সোনালি আঁশ), বাংলাদেশ জাতীয় পার্টির আবদুর রহিম (কাঁঠাল)।

আরও পড়ুন:
নৌকার বিরুদ্ধে ভোট করাদের ‘জারজ’ বললেন আ.লীগ নেতা

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।