ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের ঐতিহ্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের ঐতিহ্য

নরসিংদী: শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জীবনী আলোচনা করলে দেখা যায় দেশে যখনই দুর্যোগ দেখা দিয়েছে তখনই আওয়ামী লীগ জনগণের পাশে দাঁড়িয়েছে। দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের ঐতিহ্য।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে নরসিংদীর মনোহরদীতে উপজেলা অডিটোরিয়ামে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে কর্ণফুলী ফার্টিলিজার কোং লিমিটেডের সহযোগিতায় গরীব ও দুস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দেশের অর্থনীতি গতিশীল রাখার জন্য দেশের কলকারখানা চালু করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্য ছিলো বাঙ্গালি জাতির অর্থনৈতিক মুক্তি। তা বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত দিন কাজ করে যাচ্ছে। ইউরোপসহ বিভিন্ন উন্নত দেশের তাদের অর্থনীতি স্বাভাবিক রাখার জন্য কলকারখানা চালু করেছে। আমরা ও দেশের মানুষের জীবনের স্বাভাবিক অবস্থা বজায় রাকার জন্য মিল কলকারখানা চালু করেছি।

শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশে গণ টিকাদান শুরু হয়েছে। দেশের সকল জনগণের টিকাদান সম্পূর্ণ হলে আমরা করোনা থেকে সুরক্ষার আওতায় আসবো। করোনার কারণে অনেকেই চাকরি হারিয়ে কষ্টে আছে। আমরা চেষ্টা করছি তাদের কষ্ট লাঘবে প্রশাসনের মাধ্যমে খাদ্য সামগ্রী ও অর্থ সহায়তা দিয়ে তাদের সহযোগিতা করার।

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. গোলাম ইয়াহিয়া, মনোহরদী উপজেলা চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএসএম কাশেম, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান প্রমুখ।

পরে শিল্পমন্ত্রী উপজেলার বিভিন্ন ইউনিয়নের তিন শতাধিত কর্মহীন ও দুস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।