ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সোনাগাজী পৌর নির্বাচনে আ. লীগ প্রার্থী খোকন বিজয়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
সোনাগাজী পৌর নির্বাচনে আ. লীগ প্রার্থী খোকন বিজয়ী খোকন

ফেনী: সোনাগাজী পৌরসভা নির্বাচনে আ. লীগের নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন ৫ হাজার ৩৬১ ভোট পেয়ে বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী আবু নাছের মোবাইল প্রতীকে পেয়েছেন ১০৭৫ভোট।

ইসলামী আন্দোলনের হাত পাখা প্রতীকের হাফেজ হিজবুল্লাহ পান ৪০২ এবং জগ প্রতীকে শেখ সেলিম পান ৭৯ ভোট।

সোনাগাজী পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৯৮৫জন। এরমধ্যে নারী ভোটার ৭ হাজার ৮৫৮ এবং পুরুষ ভোটার ৮ হাজার ১২৭ জন।

নয়টি ভোট কেন্দ্রে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও ১৪ জন ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি, তিন ইউনিট র‍্যাব, ৪৬০জন পুলিশ ও ৫৬০ জন আনসার সদস্য নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। ভোট কেন্দ্রে অবৈধভাবে প্রভাব বিস্তারের অভিযোগে ২৩ জনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাদের মধ্যে মোয়াজ্জেম হোসেন আরিফকে কারাগারে পাঠানো হয়েছে এবং ২২জনকে সন্ধ্যায় মুছলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সকাল ৮টা থেকে ৯টি কেন্দ্রের ৪৯টি বুথে ৭৫টি ইভিএম মেশিনে ভোট নেওয়া হয়। প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়ায় অনেক ভোটারকে বিড়ম্বনার শিকার হতে হয়েছে। নয় কেন্দ্রে নয়জন ইভিএম মেশিনের টেকনেশিয়ান সার্বক্ষণিক কর্মরত ছিলেন।

নির্বাচনে আ. লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী অ্যাড. রফিকুল ইসলাম খোকন ছাড়াও মেয়র পদে আরও তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

৯টি সাধারণ ওয়ার্ডে নির্বাচিত কাউন্সিলররা হলেন, ১নং ওয়ার্ডে মো. মোস্তফা পাঞ্জাবি প্রতীকে ৫৫৯ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোশারফ হোসেন বাবলু ডালিম প্রতীকে ২১৫ ভোট পেয়েছেন।  ২নং ওয়ার্ডে হেদায়েত উল্যাহ উট পাখি প্রতীকে ৩৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ আলী ফরহাদ ল্যাম্প পোস্ট প্রতীকে পেয়েছেন ২৬৮ ভোট। ৩নং ওয়ার্ডে ইমাম উদ্দিন পানির বোতল প্রতীকে ৪০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বি আবদুল হালিম সোহেল ভূঞা উট পাখি প্রতীকে পেয়েছেন ১০৭ ভোট। ৪নং ওয়ার্ডে বেলায়েত হোসেন বেলাল উটপাখি প্রতীকে ৩৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বি আজগর হোসেন পাঞ্জাবি প্রতিকে পেয়েছেন ২৫৪ ভোট।  ৫নং ওয়ার্ডে নাছির উদ্দিন রিপন উটপাখি প্রতিকে ৮৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বাহার উল্যাহ পাঞ্জাবি প্রতীকে পেয়েছেন ২৬ ভোট।  ৬নং ওয়ার্ডে আইয়ূব আলী খান উট পাখি প্রতীকে ৫৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মহিম উদ্দিন ডালিম প্রতিকে পেয়েছেন ৩৬০ ভোট। ৭নং ওয়ার্ডে জামাল উদ্দিন নয়ন ৪০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শেখ আবদুল হালিম মামুন উট পাখি প্রতীকে পেয়েছেন ৩১৭ ভোট। ৮নং ওয়ার্ডে শেখ কলিম উল্যাহ রয়েল পানির বোতল প্রতীকে ৪১২ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বি জহির উদ্দিন উট পাখি প্রতিকে পেয়েছেন ২৪৬ ভোট।  ৯নং ওয়ার্ডে নাজিম উদ্দিন ভূঞা পাঞ্জাবি প্রতীকে ৪৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আকবর হোসেন পেয়েছেন ২৮১  ভোট।

সংরক্ষিত ওয়ার্ডের ১, ২ ও ৩নং এ মনিহার বেগম আনারস প্রতিকে ১৪০২ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উম্মে ফাতেমা টেলিফোন প্রতিকে পেয়েছেন ৫৯৮ ভোট।

এর আগে ৪,৫ ও ৬নং ওয়ার্ডে তাছলিমা আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন ও ৭, ৮, ৯নং ওয়ার্ডে মর্জিনা আক্তার আনারস প্রতিকে ১১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহানা আক্তার টেলিফোন প্রতীকে পেয়েছেন ১১০১ ভোট।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসএইচডি /জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa