ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

কেমন ছিল বিএনপির সম্প্রীতি সমাবেশ

দেলোয়ার হোসেন বাদল, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
কেমন ছিল বিএনপির সম্প্রীতি সমাবেশ প্রতিবাদ সমাবেশে বিএনপির নেতাকর্মীরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার প্রতিবাদে মঙ্গলবার (২৬ অক্টোবর) কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি।  মঙ্গলবার সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত মিছিল করার কথা ছিল।

তবে, তার আগেই সকাল থেকে বিএনপি কার্যালয় ঘিরে রাখে পুলিশ। অবস্থান নেওয়া বিএনপি নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের গেটে দাঁড়িয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। সকালে নেতাকর্মীরা নয়াপল্টনে দলীয় অফিসের সামনে জড়ো হয়ে মিছিল করতে থাকেন।  একপর্যায়ে তা সমাবেশে রূপ নেয়। বেলা ১১টা ৪০ মিনিটের দিকে সমাবেশ শেষ করে মিছিল নিয়ে নাইটিংগেলের দিকে আগানোর চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়।  এ সময় পুলিশের সংঘর্ষ ছড়িয়ে পড়েন তারা। পরে পুলিশ টিয়ারসেল ও লাঠিচার্জ করে নেতাকর্মীদের সরিয়ে দেয়। একপর্যায়ে পণ্ড হয়ে যায় দলটি কর্মসূচি।  বিএনপি মহাসচিব সম্প্রীতির সমাবেশ শেষ করলে মিছিল নিয়ে ফিরে যাওয়ার পথে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় নেতাকর্মীদের। পুলিশ ও নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। ফলে পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়ে মিছিল ছত্রভঙ্গ করে দেয়। বিভিন্ন এলাকা থেকে আসা বিএনপি কর্মীদের পুলিশ আটক করে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa