ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিশ্বকে পথ দেখাচ্ছেন প্রধানমন্ত্রী: শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
বিশ্বকে পথ দেখাচ্ছেন প্রধানমন্ত্রী: শিক্ষামন্ত্রী

ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশকে নয়, বিশ্বকেও পথ দেখাচ্ছেন। তিনি আজকে শান্তিতে পথ দেখাচ্ছেন, নিরাপত্তায় পথ দেখাচ্ছেন, অর্থনীতিতে পথ দেখাচ্ছেন।

এসব ক্ষেত্রে শুধু বাংলাদেশকেই নয়, বিশ্বকেও পথ দেখাচ্ছেন।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে 'হাসিনোমিক্স: বাংলাদেশ একটি উন্নয়ন বিস্ময়' শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শেখ হাসিনা যখন এই দেশের ক্ষমতায় আসেন, তখন যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিরা দেশে দাপিয়ে বেড়াচ্ছে। তাদের রক্তচক্ষু, আন্তর্জাতিক মহলের ভ্রুকুটি ও অসহযোগিতা উপেক্ষা করে প্রধানমন্ত্রী দেশকে আজকের পর্যায়ে নিয়ে এসেছেন। শেখ হাসিনা যেসব বাধা অতিক্রম করে চলছেন, তা পৃথিবীর অন্য কোনো দেশের রাষ্ট্রপ্রধানদের করতে হয় না।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, একটি রাজনৈতিক দল আছে, যারা শুধু নিজেরাই বিরোধিতা করে না। টাকা দিয়ে লবিস্ট নিয়োগ করে দেশের নামে দুর্নাম ছড়ায়। এসব দলের কাছ থেকে সহযোগিতা তো দূরের কথা, সহযোগিতা পাওয়ার আশাও করা যায় না।

মন্ত্রী আরও বলেন, পাশের দেশ ভারতের একটি বিষয় অত্যন্ত লক্ষণীয়। ভারতে দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে সব রাজনৈতিক দলের নেতাকর্মীরা এক সুরে কথা বলেন। আর আমাদের দেশে শেখ হাসিনা যখন দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন, দেশের স্বার্থে ও জনগণের স্বার্থে কাজ করছেন; তখন অন্য দলের রাজনীতিবিদরা শুধু বিরোধিতা করতে হয় বলে বিরোধিতা করে যাচ্ছেন। এসব প্রতিবন্ধকতা সরিয়ে এগিয়ে চলেছেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট সুভাষ সিংহ রায়, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, 'হাসিনোমিক্স: বাংলাদেশ একটি উন্নয়ন বিস্ময়' থিসিসের গবেষক মুহম্মদ ইমাম হোসাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এমএমআই/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।