ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আর কোনো অপশক্তি যেন ক্ষমতা দখল করতে না পারে: শেখ সেলিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
আর কোনো অপশক্তি যেন ক্ষমতা দখল করতে না পারে: শেখ সেলিম

গোপালগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম বলেছেন, আর যেন কোনো অপশক্তি, স্বাধীনতা বিরোধী ক্ষমতা দখল করতে না পারে।  

স্বাধীনতার পক্ষের লোকজনকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যার করার সাহস পায়নি।

এ দেশের কিছু মীর জাফর ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। তারা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এ দেশকে পাকিস্তানি ধ্যান-ধারণায় একটি তাবেদারি রাষ্ট্র বানাতে চেয়েছিল। কিন্তু তারা সেটা পারেনি। কারণ বঙ্গবন্ধু ছিলেন মানবতাবাদী নেতা, শোষিত ও বঞ্চিত মানুষের নেতা। তাই বঙ্গবন্ধুর আদর্শে আজ দেশ এগিয়ে যাচ্ছে।  

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে গোপালগঞ্জ পৌর ঈদগাহ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত মুজিববর্ষের উপহারের পৌরসভার ১২টি প্রকল্প উদ্বোধন ও দু’টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু এ মার্চ মাসে জন্মগ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে আজও আমরা পাকিস্তানের গোলাম হয়ে থাকতাম। আল্লাহ তায়ালা ১৭ মার্চ বঙ্গবন্ধুকে বাঙালি জাতির মুক্তির জন্য পাঠিয়েছিলেন। আর বাঙালি জাতির মুক্তির জন্য বঙ্গবন্ধুকে ২৩ বছর কারাভোগ করতে হয়েছে। ভাষা আন্দোলন থেকে স্বাধীকার আন্দোলন পর্যন্ত বঙ্গবন্ধুকে তিনবার হত্যাচেষ্টা করা হয়েছিল।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, এটা হবে আমাদের আগামী দিনের অঙ্গীকার। তার আদর্শকে ধারণ করে আমরা ভোগের নয়, ত্যাগের রাজনীতি করব।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান ও সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু বক্তব্য দেন। অনুষ্ঠানে আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু।

এর আগে, পৌর কমিউনিটি সেন্টার ও পৌর জামে মসজিদ, পৌর পাবলিক হল শপিং কমপ্লেক্স, পৌর নিউ মার্কেট, শেখ সেলিম মিলনায়তন, পৌরসভার সম্প্রসারিত ভবন, হরিদাসপুর দৃষ্টিনন্দন ব্রিজ, চাপাইল দৃষ্টিনন্দন ব্রিজ, শেখ সেলিম সক, রুলার পাইপ ওয়াটার সাপ্লাই স্কিম, পৌরসভার ৩০০ ঘঃমিঃ/ঘিণ্টা ক্ষমতা সম্পন্ন সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, সদর উপজেলা পরিষদ সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হল রুম, পৌর কেন্দ্রীয় ঈদগাহ, পৌর বড় বাজার এবং পৌর স্যানিটারি ল্যান্ডফিলের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।