ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দেশে নিশ্বাস বন্ধ হওয়ার মতো অবস্থা: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
দেশে নিশ্বাস বন্ধ হওয়ার মতো অবস্থা: মির্জা ফখরুল

ঢাকা: দেশে নিশ্বাস বন্ধ হওয়ার মতো পরিবেশ বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১০ এপ্রিল) ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে সরকারের দমন-পীড়নে নেতাকর্মীদের অবস্থা তুলে ধরতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আপনারা জানেন যে, গণতান্ত্রিক সংগ্রামে এখন পর্যন্ত আমাদের ৬০০-এর অধিক নেতাকর্মী গুম হয়েছে, সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। দেশনেত্রী খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে গৃহে বন্দি করে রাখা হয়েছে অসুস্থ অবস্থায়। আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় নির্যাতন ও সাজা দিয়ে তাকে নির্বাসিত অবস্থায় রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আজকে আমাদের সবার নিশ্বাস বন্ধ হয়ে আসছে, এ রকম একটা অবস্থা। মানুষ এখন অস্থির হয়ে গেছে। এ ভয়াবহ দানবীয় সরকারের পতন তারা দেখতে চায়। তারা দেখতে চায় এখানে সত্যিকার অর্থেই জনগণের একটা সরকার প্রতিষ্ঠিত হোক।

এ লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

অনুষ্ঠানে লন্ডন থেকে ইন্টারনেটের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সংক্ষিপ্ত আলোচনা সভায় গুম হওয়া নেতাকর্মীদের পরিবারের সদস্যরাও তাদের স্বজন ফিরে পাওয়ার আকুতির কথা প্রকাশ করেন।

ইফতারের পর গুম হওয়া নেতাকর্মীদের পরিবারের সদস্যদের তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার দেওয়া হয়।

সাতারকুলের মাদানী অ্যাভিনিউতে গ্রীনভিল আউটডোরসে ঢাকা মহানগর উত্তরের পাঁচ সহস্রাধিক নেতাকর্মী এ ইফতারে অংশ নেন।

মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় ইফতার মাহফিলে মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মীর নাসির, আবদুস সালাম, তাহসিনা রুশদীর লুনা, খায়রুল কবির খোকন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, তাবিথ আউয়াল, ২০ দলীয় জোটের ড. ফরিদুজ্জামান ফরহাদ, মোস্তাফিজুর রহমান ইরান, অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, আজহারুল ইসলাম, খন্দকার লুৎফর রহমান, শাহাদাত হোসেন সেলিম, সাইফুদ্দিন মনি, সৈয়দ মাহবুব হোসেনসহ মহানগর উত্তরের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।