ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রাঙামাটি মহিলা দলের ৫১ নেত্রীর পদত্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
রাঙামাটি মহিলা দলের ৫১ নেত্রীর পদত্যাগ

রাঙামাটি: সদ্য ঘোষিত জাতীয়তাবাদী মহিলা দল রাঙামাটি জেলা কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করে জেলা মহিলা দল থেকে ৫১ জন নেত্রী পদত্যাগ করেছেন।

রোববার (১০ এপ্রিল) দুপুরের দিকে রাঙামাটি শহরের স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন জেলা মহিলা দলের নেত্রীরা।

সংবাদ সম্মেলনে পদত্যাগ করা নেত্রীরা বলেন, অদৃশ্য শক্তির ইশারায় এবং সম্পন্ন অগণতান্ত্রিক পর্যায়ে কোনো কাউন্সিল না করে মহিলা দলের কেন্দ্রীয় নেত্রীরা কমিটি ঘোষণা করে দেয়। এমনকি তারা দলের জৈষ্ঠ্য সংগঠন জেলা বিএনপিরও কোনো পরামর্শ নেওয়া করেনি।  

বক্তারা আরও বলেন, আমরা দলের হাই কমান্ড তারেক জিয়াকে এ ব্যাপারে অবগত করব। কারণ এ কমিটিতে ত্যাগী ও নির্যাতিতদের বঞ্চিত করা হয়েছে। আমরা ২২ বছর ধরে এ কমিটিকে তিলে তিলে গড়ে তুলেছি। দলের প্রয়োজনে আন্দোলন করেছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মহিলা দলের নেত্রী ও সাবেক কমিটির সভানেত্রী মিনারা বেগম, সাবেক কমিটির সাধারণ সম্পাদক সাহেদা বেগম, রাঙামাটি পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক মনোয়ারা বেগম, সদস্য নন্দিতা দাশ এবং রোকেয়া পারভীনসহ দলটির গুরুত্বপূর্ণরা উপস্থিত ছিলেন।

গত ০৬ এপ্রিল নুরজাহান বেগম পারুলকে সভাপতি, সালেহা আক্তারকে সাধারণ সম্পাদক ও বাবলি ইয়াসমিনকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট জেলা মহিলা দল কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। বর্তমানে কেন্দ্রীয় ঘোষিত কমিটিতে বিগত কমিটির সভাপতি মিনারা বেগম ও সাধারণ সম্পাদক সাহেদা আক্তারকে ১ ও ২ নম্বর কার্যনির্বাহী সদস্য পদে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।