ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শ্রীপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
শ্রীপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম 

মাগুরা: মাগুরার শ্রীপুর উপজেলার ছোনগাছা গ্রামে রাকিবুল ইসলাম চাঁদ (৪৫) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন।  

মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে এ হামলার ঘটনা ঘটে।

 

এদিকে হামলার প্রতিবাদে রাত ১১টায় শহরের ভায়না মোড়ে ঢাকা- খুলনা মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় রাস্তার দু’পাশে শত শত যানবাহন আটকে যায়।

আহত রাকিবুল ইসলাম চাঁদের স্ত্রী রাশিদা বেগমের দাবি করেছেন গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থানীয় শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান পদে রাকিবুল আওয়ামী লীগ নেতা কাজী তারিকের নৌকার পক্ষে কাজ করেন। এতে ওই ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি ক্ষুব্ধ হন। নির্বাচনের পর থেকেই কুতুবুল্লাহ ও তার সমর্থকরা রাকিবুল ইসলাম চাঁদকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। এরই একপর্যায়ে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে রাকিবুল মোটরসাইকেলে করে মাগুরা শহর থেকে নিজ গ্রাম ছোনগাছি ফিরছিলেন। পথে ছোনগাছায় কুতুবুল্লাহ হোসেন কুটির ইটভাটা এলাকায় পৌঁছালে মোটরসাইকেলের গতি রোধ করে তার মাথা ও দু’পায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা।

এলাকাবাসীরা তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নিয়ে আসে।  আহত রাকিবুল শ্রীকোল ইউনিয়নের যুবলীগের সহ নভাপতি। তিনি ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পরপর ৩ বার নির্বাচিত ইউপি সদস্য।

তবে কুতুবুল্লাহ কুটি তার বিরুদ্ধে রকিবুলের স্ত্রীর অভিযোগ অস্বীকার করেছেন।

এদিকে যুবলীগ নেতার ওপর হামলার প্রতিবাদে রাত ১১টায় শহরের ভায়না মোড়ে ঢাকা-খুলনা মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় রাস্তার দু’পাশে শত শত যানবাহন আটকে যায়। একপর্যায়ে পুলিশী হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

মাগুরা জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান বলেন, রাকিবুল যুবলীগের একজন নিবেদিত কর্মী। সে অত্যন্ত শান্তিপ্রিয়। এলাকায় জনপ্রিয়তা থাকায় ৩ বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছে। নৌকার নির্বাচন করায় তার ওপর এ ধরনের হামলা হয়েছে। হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ প্রহরা জোরদার করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।