ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে সরকার আছে, আ.লীগ নেই: ববি হাজ্জাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
দেশে সরকার আছে, আ.লীগ নেই: ববি হাজ্জাজ

ফেনী: জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, এ দেশে সরকার আছে, আওয়ামী লীগ নেই। কারণ আওয়ামী লীগ যদি থাকতো, তাহলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে আওয়ামী লীগের কেউ না বলে জাতিকে জানতে হতো না।

 

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে এনডিএম’র ফেনী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেনী বেস্ট ইন রেস্টুরেন্টের কনভেশন হলে তিনি এসব কথা বলেন।

ববি হাজ্জাজ বলেন, আওয়ামী লীগের প্রধান হাতিয়ার হচ্ছে ইসলামী জঙ্গিবাদ। দাড়ি-টুপিওয়ালাদের জঙ্গিবাদ আখ্যা দিয়ে নিজেদের ফায়দা লুটেছে। দীর্ঘ ১৩টি বছর এ দেশের মুসলমানদের জিম্মি করে রেখেছে। পররাষ্ট্রমন্ত্রী বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে বিদেশিদের হাতে-পায়ে ধরে বলেছিল আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না থাকলে বাংলাদেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠবে। এ তো সেদিন তিনি ভারতের সরকারকে নাকি বলেছেন আওয়ামী লীগকে যেকোনো উপায়ে ক্ষমতায় টিকিয়ে রাখতে হবে। এতে আবারও প্রমাণ হলো এ দেশের মানুষদের ভোটে আওয়ামী লীগ কখনো বিশ্বাস করে না।

‘রাতের আঁধারে ভোট ডাকাতি আর লুটতরাজ করে আওয়ামী লীগ নামে একটি রাজনৈতিক দল।  গৃহপালিত আরেকটি রাজনৈতিক দলকে বিরোধীদল বানিয়ে এ দেশে সরকার গঠন করেছে। এ দেশের মানুষদের গুরুত্ব এ সরকারের কাছে নেই। ’

তিনি বলেন, জনগণের দাম যদি সরকারের কাছে থাকতো, তাহলে মানুষদের ঘুমিয়ে রেখে তেলের দাম বাড়াতো না। এ সরকারের আমলে আমলা ও আওয়ামী লীগ নেতারা ৬ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। এ টাকা দেশে ফেরৎ আনতে সরকারের কোনো কার্যকর উদ্যোগ নেই। এ দেশের মানুষদের অধিকার নিয়ে এ লুটেরা সরকারের ভাবনার সময় নেই, তাই এখন সময় এসেছে এ সরকারকে ছুড়ে ফেলে দেওয়ার। আগামী নির্বাচন নিয়ে ব্যর্থ নির্বাচন কমিশনের নানা মন্তব্য জাতিকে হতাশ করেছে। কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের পর থেকে এ নির্বাচন কমিশনের প্রতি আমরা আস্থা হারিয়েছি। বর্তমান নির্বাচন কমিশনের ওপর এ দেশের মানুষদের কোনো আস্থা নেই। আমাদেরও কোনো আস্থা নেই। গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে জাতির কাছে এ নির্বাচন কমিশনকে আস্থা অর্জন করতে হবে। এ দেশের চা শ্রমিকদের ৩০০ টাকার মজুরি বাস্তবায়ন করে না সরকার। এ সরকার দেশের খেটে খাওয়া মানুষদের বেঁচে থাকার অধিকারের দিকে ভ্রুক্ষেপ করে না। অথচ আওয়ামী লীগের লোকজন কোটি কোটি টাকা পাচার করে বেগম পাড়ায় বাড়ি তৈরি করেছে। এখন আর ঘরে বসে থাকার সময় নেই। সর্বস্তরের দেশপ্রেমিক জনতা রাস্তায় নামতে হবে। এ অগণতান্ত্রিক সরকারকে টেনে ক্ষমতা থেকে নামাতে হবে।  

ববি হাজ্জাজ বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনী সরকারের পেটুয়া বাহিনীতে পরিণত হয়েছে। সরকারের বিশেষ বাহিনী হিসেবে পক্ষপাতমূলক আচরণ করে তারাও জনগণের কাছে আস্থা হারিয়েছে। তাদের আজকে পেশার প্রতি কোনো প্রকার সম্মান নেই। এ দেশের মা-বাবারা বুক ভরা স্বপ্ন নিয়ে তাদের সন্তানদের দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটে পড়াশোনার জন্য পাঠাচ্ছে। সেখানে ছাত্রলীগ নামধারী হেলমেট বাহিনী মা-বাবাদের স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়ে শিক্ষার পরিবর্তে টর্চার সেল বানাচ্ছে। জাতিকে একটি বিভীষিকার দিকে ঠেলে দিচ্ছে।

ফেনী জেলা আহ্বায়ক মো. নূর উল্যাহর সভাপতিত্বে ও কেন্দ্রীয় ছাত্র আন্দোলনের আহ্বায়ক গাজী মাসুদ রানার সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন এনডিএম’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নূরুজ্জামান হীরা।

সম্মেলনে মো. নূর উল্যাহকে সভাপতি ঘোষণা করে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানান নেতারা।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এসএইচডি/এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।