ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাকেরগঞ্জে বিএনপির প্রস্তুতি সভায় হামলা, আহত অন্তত ২০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
বাকেরগঞ্জে বিএনপির প্রস্তুতি সভায় হামলা, আহত অন্তত ২০

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে বিএনপির প্রস্তুতি সভায় ক্ষমতাসীন আওয়ামী লীগের হামলায় অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন।  

শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার গারুড়িয়া ইউনিয়নের হেলেঞ্চা গ্রামের দেলোয়ার হাওলাদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

জানা গেছে, বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ সফল করতে প্রস্তুতি সভার আয়োজন করে ইউনিয়ন বিএনপি। ওই ইউনিয়নের হেলেঞ্ছা গ্রামের দেলোয়ার হোসেনের বাড়িতে বিকেল পাঁচটায় সভা শুরু হয়। খবর পেয়ে উপজেলা সদর থেকে মোটরসাইকেল মহড়া দিয়ে ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা ৬টার দিকে ওই বাড়িতে ঢুকে বিএনপি নেতাকর্মীদের পিটিয়ে ও কুপিয়ে জখম করে।

হামলায় আহতদের মধ্যে ইউনিয়ন বিএনপির সভাপতি মোতালেব খান (৬০), নেতা হারুন জোমাদ্দার (৬০), ৫নং ওর্য়াড বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহফুজ গাজী (৪৫), শ্রমিকদল নেতা তোজাম্বর হাওলাদার (৬৫), ১ নং ওর্য়াড সভাপতি শাহ-আলম সিকদার (৬০), ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক টিটু গাজী (৪০), ইউনিয়ন ছাত্রদল সাংগঠনিক সম্পাদক সজীব (২৫), হেমায়ত মৃধা, শাহআলম মৃধা, ইউপি সদস্য ফারুক হাওলাদার, ইউপি সদস্য ফকরুদ্দীন, কর্মী সজল, সোহাগ গুরুতর জখম হয়েছেন।  

উপজেলা বিএনপির সা‌বেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান হারুন-অর-রশিদ জোমাদ্দার জানান, তেল-গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি এবং লোডশেডিংয়ের প্রতিবাদে ২৮ আগস্ট (রোববার) উপজেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ। ওই সমাবেশ সফল করার লক্ষে শনিবার বিকেল ৫টায় গারুড়িয়া ইউনিয়ন বিএনপির প্রস্তুতি সভা চলছিল। এসময় উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়ার নেতৃত্বে ছাত্রলীগের ৪০-৫০ জন নেতাকর্মী এসে আমা‌দের প্রস্তুতি সভায় সশ্রস্ত্র হামলা করে।

কেন্দ্রিয় বিএনপির সদস্য ও বাকেরগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য আবুল হোসেন বলেন, বিএনপির কেন্দ্র ঘোষিত রোববারের একটি কর্মসূচি সফল করতে ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা প্রস্তুতি সভা করছিল। সেখানে ছাত্রলীগ-যুবলীগ ও আওয়ামী লীগের নেতারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে মারাত্মকভাবে জখম করে। আওয়ামী লীগ চাইছে হামলা চালিয়ে বিএনপিকে ভয় দেখিয়ে রাজনীতির মাঠ দখলে রাখবে।

অভিযোগের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়ার মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। এজন্য তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন বলেন, বিএনপি বা আওয়ামী লীগ কারো পক্ষ থেকে কোনো ধরনের অভিযোগ আসেনি। তবে জেনেছি বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে গারুড়িয়া ইউনিয়নে ছাত্রলীগ মিছিল করেছে। এর বাইরে কোনো তথ্য জানা নেই।

বাংলা‌দেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।