ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

রানি দ্বিতীয় এলিজাবেথ ছিলেন কিংবদন্তী: ফখরুল 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
রানি দ্বিতীয় এলিজাবেথ ছিলেন কিংবদন্তী: ফখরুল 

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন রানি দ্বিতীয় এলিজাবেথ ছিলেন একজন কিংবদন্তী।  তার জীবনাবসানে শোক প্রকাশ করেছে বিএনপি।

শুক্রবার (৯ সেপ্টেম্ব) সকালে শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের কাছে এ শোক প্রকাশ করেন তিনি।

ফখরুল বলেন, আমরা অত্যন্ত গভীরভাবে শোকহত। আমরা মনে করি যে, তিনি একজন কিংবদন্তী রানি ছিলেন। অর্থ্যাৎ রয়্যাল প্রশাসক হিসেবে ছিলেন বৃটেনে। তার দীর্ঘ কালের একটা ঐতিহ্য আজকে চলে গেলো, প্রায় ৭০ বছরের রাজত্ব চলে গেলো।

রানির শাসনামলে গণতন্ত্র সুরক্ষায় তার অবদানের কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, রানি এলিজাবেথের এ দীর্ঘ রাজত্বের মধ্যে আমরা দেখেছি গণতন্ত্রের যে বিকাশ, গণতন্ত্রের যে রক্ষণা-বেক্ষণ, গণতন্ত্রকে যে সুরক্ষা করা যায় সেসব। তার ছায়াও পৃথিবী রাজনৈতিক-গণতান্ত্রিক বিশ্ব পরিমন্ডল সেখানে ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার বিকেলে স্কটল্যান্ডের বালমোরাল প্রসাদে ৯৬ বছর বয়সের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু হয় বলে বার্কিংহাম প্রাসাদ থেকে জানানো হয়। এ মৃত্যুর মধ্য দিয়ে ৭০ বছরের অধ্যায়ের যবনিকাপাত ঘটল।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা,  সেপ্টেম্বর ০৯, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa