ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিরাজগঞ্জ জেলা বিএনপির নেতাসহ গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
সিরাজগঞ্জ জেলা বিএনপির নেতাসহ গ্রেফতার ৫

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ শীর্ষ পাঁচ নেতাকে ঢাকা থেকে গ্রেফতার হয়েছেন। সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেফতার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও সদর থানা পুলিশ।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।  

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দিনগত রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতাররা হলেন- বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ন দাস, ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবির চান্দু।  

পুলিশ জানায়, গত ০১ সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরদিন সিরাজগঞ্জ সদর থানায় জেলা বিএনপির নেতা বাচ্চুসহ বিএনপির ১১৫ নেতাকর্মীর নামে মামলা দায়ের করে পুলিশ। মামলা দায়েরের পর আসামিদের গ্রেফতার অভিযান শুরু হয়। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় ঢাকার আদাবর রিং রোড এলাকায় অভিযান চালিয়ে সিরাজগঞ্জ জেলা বিএনপির নেতা বাচ্চুসহ জেলা পর‌্যায়ের পাচ শীর্ষ নেতাকে গ্রেফতার করা হয়।

সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন কুমার সাহা বাংলানিউজকে জানান, গ্রেফতারদের রাতেই ঢাকা থেকে সিরাজগঞ্জ নিয়ে আসা হয়। শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।  

উল্লেখ্য, গত ০১ সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে নেতাকর্মী ও পুলিশের সঙ্গে ধাওয়া, পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। সে সময় পুলিশসহ অন্তত ২০ জন আহত হন। ঘটনার পরদিন সিরাজগঞ্জ সদর থানায় ১১৫ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করে পুলিশ। এ মামলায় এর আগেও পাঁচ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।