ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তারেক জিয়াকে ‘আন্তর্জাতিক সন্ত্রাসী’ বললেন হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
তারেক জিয়াকে ‘আন্তর্জাতিক সন্ত্রাসী’ বললেন হানিফ মাহবুবু উল আলম হানিফ। 

লক্ষ্মীপুর: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব তারেক রহমানকে ‘আন্তর্জাতিক সন্ত্রাসী’ বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।  

তিনি বলেন, তারেক রহমান হচ্ছেন আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী।

 বাংলাদেশে মৌলবাদী সংগঠন, জঙ্গি সংগঠন, সব তাদের তৈরি। তারেক রহমান  তাদের পৃষ্ঠপোষক ছিলেন। সে বিষয়ে আন্তর্জাতিক মিডিয়াতে সংবাদ প্রচার হয়েছে। জঙ্গিদের সঙ্গে হাওয়া ভবনের যোগাযোগ ছিল। বাংলা ভাই, শায়খ আবদুর রহমান তাদেরই তৈরি।  

সোমবার (১০ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুরের রামগতি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

হানিফ বলেন, হঠাৎ করেই বিএনপি মাঠে নেমেছে। ফখরুল সাহেব হুমকি দিচ্ছেন যে ‘আওয়ামী লীগ নির্বাচনে এলে জয়লাভ করতে পারবে না। ’ আওয়ামী লীগ জয়লাভ করবে, নাকি তারা জয়লাভ করবে? ফখরুল বলেন, খালেদা জিয়ার কারণে নাকি আওয়ামী লীগ ভীত। ২০০৮ সালের নির্বাচনে খালেদা জিয়া বাইরে থেকে নির্বাচন করেছেন, তখন ফখরুল সাহেবরা কয়টা সিট পেয়েছেন? লজ্জা যদি থাকতো, তাহলে কথা হিসাব করে বলতো।  

তিনি আরও বলেন, বিএনপি মিথ্যাচার করে যাচ্ছে ‘খালেদা জিয়া নাকি জনপ্রিয় নেত্রী। ’ তিনি কি কারণে জনপ্রিয় হবেন? তিনি একজন অর্থ আত্মসাৎকারী, দুর্নীতিবাজ হিসেবে স্বীকৃত। মানুষ কি দুর্নীতিবাজকে পছন্দ করবে? এতিমের টাকা যে লুট করে, তাকে এ বাংলার জনগণ রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না। আজকে আপনারা (বিএনপি) ভয় দেখাচ্ছেন, হুমকি দিচ্ছেন। পুলিশ ছাড়া রাজপথে আসার কথা বলছেন। আমরা কি যুদ্ধে নামছি নাকি? মারামারি খুন খারাবির মধ্যে কল্যাণ নেই।  

বিএনপি খুনির দল উল্লেখ করে তিনি বলেন, বিএনপি ৫ বছরে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীদের হত্যা করেছে। ২০০৪ সালে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করাই ছিল তাদের লক্ষ্য। আওয়ামী লীগ যেন আর রাষ্ট্র ক্ষমতায় আসতে না পারে। কিন্তু কোনো লাভ হয়েছে? হত্যা, খুন করে জনগণের মন পাওয়া যায় না, রাষ্ট্র ক্ষমতায়ও যাওয়া যাবে না।  

আজকে মির্জা ফখরুল বড় বড় কথা বলেন। আপনাদের আমলে একটা উন্নয়ন হয়েছে- দেখান। আপনাদের আমলে কোনো উন্নয়ন হয়নি। তারেক রহমান দুর্নীতি এবং সন্ত্রাসী করেছে। তারা আবার রাষ্ট্র ক্ষমতায় আসতে চায়। দেশের মানুষ কখনো তাদের রাষ্ট্র ক্ষমতায় আনবে না।  

লক্ষ্মীপুরে তারা যুবলীগ নেতাকে হত্যা করেছে। এ হলো তাদের রাজনীতি। এরা জামায়াতের দোসর। জামায়াত ৭১ সালে গণহত্যা চালিয়েছে। এখন বিএনপি আওয়ামী লীগ নেতাদের হত্যা করছে। তারা ভাবছে হত্যা, সন্ত্রাস করে ক্ষমতা দখল করবে।  

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে হানিফ বলেন, সংগঠন শক্তিশালী করুন। নিজেদের মধ্যে বিভেদ দূর করুন। আওয়ামী লীগ নেতারা ঐক্যবদ্ধ থাকলে তাদের এ চক্রান্ত বাস্তবায়ন হবে না। বাংলাদেশে এমন কোনো অপশক্তি নেই, শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে পারে। শেখ হাসিনা এ দেশের নেতৃত্বে আছেন। শেখ হাসিনার যতদিন শারীরিক সক্ষমতা থাকে দেশ চালানোর- ততদিন শেখ হাসিনা এ দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। কোনো অপশক্তি শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে পারবে না।  

আ স ম আবদুর রব সরকারি কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান মান্না, আ.লীগ নেতা মমিন পাটওয়ারী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।