ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

মানবাধিকার ব্যবসায়ীদের মুখে চুনকালী দিয়েছেন শেখ হাসিনা: ড. সেলিম মাহমুদ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
মানবাধিকার ব্যবসায়ীদের মুখে চুনকালী দিয়েছেন শেখ হাসিনা: ড. সেলিম মাহমুদ 

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, বিশ্ব মানবাধিকার পরিষদ নির্বাচনে সারা বিশ্ব বাংলাদেশকে সর্বাধিক ভোট দিয়ে নির্বাচিত করে প্রমাণ করেছে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শুধু নিজের দেশেই মানবাধিকারকে সুরক্ষা দেয় না, বিশ্বে মানবাধিকার প্রতিষ্ঠা ও সংরক্ষণে বাংলাদেশ অগ্রণী ভূমিকা রাখছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদশের এই বিজয় মানবাধিকার ব্যবসায়ীদের মুখে চুনকালি দিয়েছে।

একটি ক্ষুদ্র অথচ বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ রাষ্ট্র হওয়া সত্ত্বেও ১১ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠীর জীবন রক্ষা করে শেখ হাসিনার বাংলাদেশ সমকালীন বিশ্বে মানবাধিকার রক্ষায় সবচেয়ে বড় নজির সৃষ্টি করেছে।  

বাংলাদেশ ছাত্রলীগ কচুয়া উপজেলা শাখা আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এ কথা বলেন।  

কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া পৌর মেয়র ও কচুয়া উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর যুবলীগের আহ্বায়ক মাহবুব আলম, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের পক্ষে পালাখাল মডেল ইউপি চেয়ারম্যান হাবিব মজুমদার জয়, উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম-আহবায়ক শুভজিৎ দাস, ফয়সাল ভূঁইয়া ও নবগঠিত ছাত্রলীগের নেতৃবৃন্দ।

ড. সেলিম মাহমুদ বলেন, হত্যা, ক্যু-ষড়যন্ত্র যাদের রাজনৈতিক দর্শন, তাদের মুখে গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসনের কথা মানায় না। বাংলাদেশের ইতিহাসে আওয়ামী লীগই সবচেয়ে বেশি মাননাধিকার লংঘনের শিকার। এই মানবাধিকারের ধ্বজাধারীরাই এদেশে একের পর হত্যাকাণ্ড ঘটিয়েছে।  

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বলেন, আজ একটি দেশি বিদেশি গোষ্ঠী শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে চায় বাংলাদেশের উন্নয়ন আর অগ্রগতিকে থামিয়ে দেওয়ার জন্য, বাংলাদশের সকল অর্জন নস্যাৎ করার জন্য। দেশ নিয়ে যেকোনো ষড়যন্ত্র আমাদের শক্ত হাতে দমন করতে হবে। আমাদের মনে রাখতে হবে, রাষ্ট্র কোনো ছেলেখেলা নয়। এখানে আমাদের সকলের জীবন জড়িত। কোনো ষড়যন্ত্রকারীকে আমরা এই রাষ্ট্রকে নস্যাৎ করার সুযোগ দিতে পারি না।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।