ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

কানাডায় বেসার বিজয় দিবস উদযাপন

কানাডা থেকে সাইফুর হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
কানাডায় বেসার বিজয় দিবস উদযাপন

বাংলাদেশ হ্যারিটেজ অ্যান্ড এথনিক সোসাইটি অব আলবার্টার (বেসা) আয়োজনে বিজয় দিবস উদযাপিত হয়েছে।  
 
এ উপলক্ষে কানাডার আলবার্টা প্রদেশের ই৪ সি জিমে কাবাডি টুর্নামেন্টের আয়োজন করা হয়।

 
 
দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বাংলাদেশি ঐতিহ্য ও খেলাধুলার আমেজকে নতুন আঙ্গিকে এ প্রজন্মের তরুণদের কাছে তুলে ধরার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও মুক্তিযোদ্ধা বেসার সভাপতি দেলোয়ার জাহিদ।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলবার্টা  লেজিসলেটিভ অ্যাসেম্বলির ককাস চেয়ার ও ডিপুটি চেয়ার অব কমিটির রিচার্ড ফিহ্যান।  
 
এছাড়া, বেশ কয়েকজন লেজিসলেটিভ অ্যাসেম্বলির মেম্বার বাংলাদেশি ঐতিহ্য ও খেলাধুলার বিষয়ে তাদের আগ্রহ  প্রকাশ ও সফলতার কথা ব্যক্ত করে বার্তা পাঠিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন- ডেভিড ইগেন (শিক্ষা মন্ত্রী),  এন্জেলা পিট, গ্রেগ ক্লার্ক, ক্রিস্টারমেয়ার, রকিভিউ, মি. নেলসন, শায়ে এন্ডারসন, রিক ম্যাকাইভার প্রমুখ।
 
কাবাডি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় মাহিনুর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন (সবুজ দল) এবং বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টা রানার্স আপ (লাল দল) হয়। সবুজ দলে তানভীর হাসান, মাসুদ ভুইয়া, নিগার ব্রাদার, রকি ও লাল দলে আহসান উল্লাহ,  সাইফুর হাসান, মিজান, রাসেল প্রমুখ প্রতিযোগী অংশ নেন।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেলোয়ার জাহিদ। টুর্নামেন্টে বিজয়ীদের মধ্যে ট্রফি ও পুরস্কার তুলে দেন রিচার্ড ফিহ্যান।  
 
বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।