ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

মওদুদের মৃত্যুতে বার্লিন বিএনপির শোক

বিটু বড়ুয়া, বার্লিন, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
মওদুদের মৃত্যুতে বার্লিন বিএনপির শোক ব্যারিস্টার মওদুদ আহমদ

সাবেক প্রধানমন্ত্রী, উপ-প্রধানমন্ত্রী, বিশিষ্ট রাজনীতিক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বার্লিন বিএনপি।

মঙ্গলবার (১৬ মার্চ) রাতে এক বিবৃতিতে এ শোক জানানো হয়।



শোকবার্তায় বার্লিন বিএনপির সভাপতি মো. জসিম সিকদার ও সাধারণ সম্পাদক বাবুল ব্যাপারীসহ সংগঠনটির নেতারা জানান, দেশের দু:সময়ের কাণ্ডারী ও বিএনপির আপোষহীন রাজনীতিক ও বরেণ্য এই আইনজীবী ছিলেন নিরহংকারী ও দেশদরদী নেতা। এই নেতার আকস্মিক মৃত্যুতে বার্লিন বিএনপি গভীরভাবে শোকাহত। মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানানো হয় শোকবার্তায়।  

সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ ছিলেন বাংলাদেশের রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। তিনি ছিলেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। এর আগে উপ-প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বিএনপি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতাদের অন্যতম। অষ্টম জাতীয় সংসদে আইন ও বিচার বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন প্রবীণ এই রাজনীতিবিদ। বর্তমানে তিনি বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য।

সংগঠনের পক্ষ থেকে নেতারা আরও বলেন, বর্তমান ক্ষমতাসীন দলের মামলা হামলাকেও তোয়াক্কা করেননি ব্যারিস্টার মওদুদ আহমেদ। বার বার আক্রমণের শিকার হয়েও জনগণের ভোটের অধিকার নিয়ে তিনি কথা বলে গেছেন সাহসের সঙ্গে।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এসআরএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa