ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

প্রকাশিত হলো ‘সমকালীন বিশ্ব রাজনীতি’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
প্রকাশিত হলো ‘সমকালীন বিশ্ব রাজনীতি’ ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: ঝুমঝুমি প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে সাইদ আহমেদ বাবু রচিত বই ‘সমকালীন বিশ্ব রাজনীতি’। ৪১টি রাজনৈতিক প্রবন্ধ ও নিবন্ধ দিয়ে সাজানো হয়েছে বইটি।

রোববার (১৭ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বইটি সম্পর্কে তিনি বলেন, বিশ্ব রাজনীতি বিষয়ে আমাদের প্রকাশনার সংখ্যা খুবই কম। অন্তত আমি সেটি লক্ষ্য করেছি। সেদিক থেকে এটি চমৎকার একটি বই। নতুন তথ্যসহ বিভিন্ন পুরোনো তথ্যের সমন্বয় রয়েছে এই বইয়ে। আমাদের এ ধরনের বই প্রকাশে আরও বেশি আগ্রহী হওয়া প্রয়োজন।

তিনি বলেন, পররাষ্ট্রনীতির জন্য সব থেকে বড় বিষয় হচ্ছে শান্তি। বঙ্গবন্ধু সেটি অনেক আগেই লক্ষ্য করেছিলেন। আমরা বর্তমানে আমাদের প্রত্যেকটি মিশনে মুজিব কর্নারের মাধ্যমে আমাদের দেশকে সব দেশে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছি। আরও সুন্দরভাবে উপস্থাপনের পরিকল্পনা করছি। সেসব কাজের জন্য এ ধরনের বইগুলো গুরুত্ব রয়েছে ভীষণ রকম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আফজাল হোসেন, ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, ড. শাম্মী আহম্মেদ, ড. নূহ-উল-আলম লেনিন, গোলাম রাব্বানী চিনু, প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী, নির্মল রঞ্জন গুহ কবি শিহাব শাহরিয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এইচএমএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa