ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

শিল্প-সাহিত্য

ডিসেম্বরে অনুষ্ঠিত হবে বিশ্ব শান্তি সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
ডিসেম্বরে অনুষ্ঠিত হবে বিশ্ব শান্তি সম্মেলন ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: আগামী ডিসেম্বর মাসে বিশ্বের বিভিন্ন দেশের কবি, সাহিত্যিক, শিল্পীদের নিয়ে তিন দিনের একটি শান্তি সম্মেলন বাংলাদেশে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

রোববার (১৭ অক্টোবর) রাতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে একটি বইয়ের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রী বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিব শতবর্ষ এবং মুজিববর্ষ উপলক্ষে 'বাংলাদেশ বিশ্ব শান্তি সম্মেলন' করার উদ্যোগ নিয়েছি। এই সম্মেলনে আমরা রাষ্ট্রনায়কদের দাওয়াত দেইনি, আমরা কবি সাহিত্যিক গায়ক শিল্পী সংস্কৃতিকর্মীদের দাওয়াত দিয়েছি। সম্মেলনটি আগামী ৪ থেকে ৬ ডিসেম্বর এই তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় বিদেশের মাটিতে জর্জ হ্যারিসনের 'দ্য কনসার্ট ফর বাংলাদেশে'র জন্য এখনো সারাবিশ্ব বাংলাদেশকে চেনে। বাংলাদেশকে পরিচিত করে দিয়েছে ঐ একটি কনসার্ট। আমরা সেজন্য বিশ্ব শান্তি সম্মেলনে শিল্পী সাহিত্যিকদের আমন্ত্রণ জানিয়েছি।

বাংলাদেশ সময়: ০৮২৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa