ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

রাবিতে ‘স্মৃতি ও সত্তায় আলী আনোয়ার’ গ্রন্থের মোড়ক উন্মোচন

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
রাবিতে ‘স্মৃতি ও সত্তায় আলী আনোয়ার’ গ্রন্থের মোড়ক উন্মোচন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইংরেজি বিভাগের প্রয়াত অধ্যাপক আলী আনোয়ারকে নিয়ে লেখা ‘স্মৃতি ও সত্তায় আলী আনোয়ার’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।  

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে যুক্ত প্রকাশনী আয়োজিত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্ববিদ্যালয়কে আমি একটি মানবিক বিশ্ববিদ্যালয় হিসেবে দেখতে চাই। শুধু সিজিপিএ পাওয়া বিশ্ববিদ্যালয় নয়। যেখানে পঠন-পাঠনের পর, যে মানুষগুলো বের হবে তাদের মধ্যে যেন মানবিক মূল্যবোধ বিকশিত হয়। সেক্ষেত্রে আলী আনোয়ার স্যারের জীবনী আমাদের পড়তে হবে। এর পাঠ আমাদের একটি অনিবার্য বিষয় হিসেবে দেখা দিয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুক্ত প্রকাশনীর প্রকাশক নিশাত জাহান রানা, ইংরেজি বিভাগের অধ্যাপক আবদুল্লাহ আল মামুন, ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম, ইংরেজি বিভাগের অধ্যাপক মো. শহিদুল্লাহ, বাংলা বিভাগের অধ্যাপক চৌধুরী জুলফিকার মতিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।