ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

কবিতা পরিষদ পুরস্কার-২০২১ পেলেন ৬ গুণিব্যক্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
কবিতা পরিষদ পুরস্কার-২০২১ পেলেন ৬ গুণিব্যক্তি ...

সাতক্ষীরা: কবিতা পরিষদ পুরস্কার-২০২১ এ ভূষিত হয়েছেন ছয়জন গুণিব্যক্তি। শনিবার (১১ ডিসেম্বর) সাতক্ষীরা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত সপ্তদশ কবিতা উৎসব ২০২১-এ তাদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

কবিতা পরিষদ পুরস্কার ২০২১ প্রাপ্তরা হলেন- সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (নিরাপত্তা ও শান্তি), আব্দুস সবুর বিশ্বাস (সমাজসেবা), কবি দুখু বাঙাল (কবিতা), কবি আমিনুর রহমান সুলতান (কবিতা), কবি স ম তুহিন (কবিতা) ও কবি শিমুল পারভীন (কবিতা)।

‘কবিতায় স্নিগ্ধতা, জলবায়ুর নিশ্চয়তা’ এ স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান বলেন, একজন কবির দ্বারা কখনও একজন মানুষ ক্ষতিগ্রস্ত হয় না, কবিতা দিয়েই যুদ্ধ করা সম্ভব, কবিতা দিয়েই সব আন্দোলন বেগবান করা সম্ভব।

কবিতা পরিষদ, সাতক্ষীরার সভাপতি কবি মন্ময় মনিরের সভাপতিত্বে উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সুসাহিত্যিক অধ্যাপক গাজী আজিজুর রহমান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার মো. সজিব খান, রাজনীতিক ও সমাজসেবক শেখ নুরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে সাতক্ষীরা শহীদ মিনারে ও শহীদ আব্দুর রাজ্জাকের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অনুষ্ঠানে ঘোষণাপত্র পাঠ করেন শেখ সিদ্দিকুর রহমান। শোকপ্রস্তাব পাঠ করেন আমিনুর রশীদ।

তিনটি পর্বে দিনব্যাপী এ উৎসবটিতে জেলা ও জেলার বাইরে থেকে শতাধিক কবি ও কবিতাপ্রেমী অংশ নেন।  

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।