ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বৈরী আবহাওয়া কাটিয়ে জমজমাট বইমেলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪
বৈরী আবহাওয়া কাটিয়ে জমজমাট বইমেলা

মেলা প্রাঙ্গণ থেকে: পাঠক-দর্শনার্থীর কোলাহল ও প্রকাশক-বিক্রেতাদের ব্যস্ততায় বুধবার ১৯তম দিনের শুরুতেই জমজমাট বইমেলা। গত কয়েকদিনের বৈরী আবহাওয়া কাটিয়ে বসন্তের মনোরম পরিবেশে পাঠক-দর্শনার্থীদের সমাগমে মুখরিত মেলা।



বুধবার বিকেল ৩টায় মেলার শুরু হতেই পাঠক-দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে মেলা প্রাঙ্গণে। আর মেলা শুরুর ১ম ঘণ্টার মধ্যেই বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মেলার দুই অংশের প্রায় প্রতিটি স্টলের সামনেই পাঠক-দর্শনার্থীদের ভিড় দেখা যায়।

তবে মেলার অন্যদিনগুলোতে টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত বাংলা একাডেমির সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হলেও আজ বিকাল ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যানবাহন চলাচল করতে দেখা যায়। ফলে মেলায় আগত পাঠক-দর্শনার্থীদের মেলায় প্রবেশ করতে বেশ সমস্যা পড়তে হচ্ছে।

মেলায় এসেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থী এসএমএ রনি। বাংলানিউজকে তিনি বলেন, আজ সকাল থেকেই ঠিক করে রেখেছিলাম শুরুতেই মেলার ঢুকবো। সন্ধ্যায় বিভিন্ন কাজ থাকায় বিকেলের পর মেলায় আসা হয় না। মেলায় প্রবেশের পর উৎসবমুখর পরিবেশ দেখে খুবই ভালো লাগছে। কিন্তু মেলায় প্রবশের পথে রাস্তায়
যানবাহনের আধিক্যে সমস্যা হচ্ছে।

জ্যোৎস্না প্রকাশনীর সত্ত্বাধিকারী মঞ্জুর হোসেন বাংলানিউজকে বলেন, মেলা অর্ধেক পেরিয়ে গেছে। তাই এখন প্রতিদিনই মেলার শুরু থেকেই পাঠক-দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকবে। আজও মেলার শুরুতেই পাঠক-দর্শনার্থীবেশ ভালো এবং বিক্রিও আশানুরূপ হচ্ছে।

বিদ্যাপ্রকাশের বিক্রয় প্রতিনিধি দেওয়াত তকি বাংলানিউজকে বলেন,  আজ শুরু থেকেই মেলা জমজমাট। পাঠক-দর্শনার্থীর সমাগমও অনেক ভালো।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa