ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

২৭তম দিনের বইমেলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৪
২৭তম দিনের বইমেলা

বইমেলা প্রাঙ্গণ থেকে: চলতি বছরের অমর একুশে গ্রন্থমেলা শেষ হচ্ছে শুক্রবার। শেষ দিনের আগের দিন বলে বৃহস্পতিবার বইমেলায় পাঠকদের উৎসাহ-উদ্দীপনা ছিল লক্ষ্যণীয়।



বিকেল ৩টায় মেলার দরজা উন্মুক্ত হওয়ায় কথা থাকলেও দুপুর আড়াইটা থেকেই বাংলা একাডেমি এবং সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় বইমেলার দরজায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় রাজধানী ও রাজধানীর বাইরের বিভিন্ন প্রান্ত থেকে আসা পাঠকদের।

নির্ধারিত সময়ে বইয়ের স্টল প্রস্তুত না হতেই মেলা প্রাঙ্গণে ভিড় জমান পাঠকরা।

রাজধানীর মুগদা থেকে মেলায় আসা মো. শাহজাহান বাংলানিউজকে বলেন, সারা মাস ধরে প্রকাশিত বইয়ের মধ্য থেকে আমার পছন্দের লেখকদের বইয়ের তালিকা করেছি। আজ এবং আগামীকাল ঘুরে সব বই কিনে নিয়ে যাব। প্রতিবারই মেলার শেষ দুই দিনে বই কিনে নিয়ে যাই আমি।

রাজধানীর জুরাইন থেকে মেলায় এসেছেন আব্দুর রব। তিনি বাংলানিউজকে বলেন, কিন্ডারগার্টেনে শিক্ষকতা শেষ করে প্রতিদিনই আসি বইমেলায়। শিশুদের জন্য যে বইগুলো প্রকাশিত হয় তার মধ্যে থেকে বাছাই করে আমার প্রতিবেশী দরিদ্র শিশুদের মধ্যে বিতরণ করি। সারা মাস এসে প্রতিবারই শেষ সময় মেলার প্রতি বিশেষ মায়া পড়ে যায়। এবারও তাই হয়েছে। যে কারণে মেলা শুরুর আগেই চলে এসেছি।

বৃহস্পতিবারের আয়োজন

বৃহস্পতিবার বিকেল ৪টায় গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয়েছে ‘মুক্তিযুদ্ধের আদর্শের নবজাগৃতি ও তরুণ প্রজন্ম’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেছেন সোনিয়া নিশাত আমিন এবং আলোচনায় ছিলেন, শাহরিয়ার কবির, নাসির উদ্দীন ইউসুফ এবং নুজহাত চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন অধ্যাপক মুনতাসীর মামুন।
 
সন্ধ্যায় যথারীতি পরিবেশিত হচ্ছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa