ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় পিনাকী দাসগুপ্তের উপন্যাস ‘আদরের রাগ’

শিল্প-সাহিত্য প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
বইমেলায় পিনাকী দাসগুপ্তের উপন্যাস ‘আদরের রাগ’

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলা ২০১৫-য় দেশ পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে পিনাকী দাসগুপ্তের দ্বিতীয় উপন্যাস ‘আদরের রাগ’। এর আগে ২০১২ সালে প্রকাশিত হয় তাঁর প্রথম উপন্যাস ‘ক্লান্ত দুপুরের কান্না’।



জেলা শহর বাগেরহাটের বাসিন্দা অনুপম। স্বাধীনতা যুদ্ধের সময় পাক হানাদারদের হাতে নিহত হয় তার অধ্যাপক বাবা।   পরবর্তীতে সড়ক দুর্ঘটনায় পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করে তার মা। বহু চড়াই উৎরাই পেরিয়ে অনুপম বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে রেলওয়ে কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগ দেয়। বিয়ে করে না মায়ের সেবাযত্নে বিঘ্ন ঘটার আশঙ্কায়।

কিন্তু বদলি হয়ে সৈয়দপুর এসে অনার্স পড়ুয়া বিশ বছরের জুনিয়র মেয়ের সঙ্গে এক অনির্ণিত সম্পর্কে জড়িয়ে পড়ে অনুপম। বয়সের ব্যবধান, পারস্পরিক প্রত্যাশা ও প্রত্যাশাভঙ্গ এবং চিরায়ত স্নেহ-সম্মানবোধের মনস্তাত্ত্বিক ঘেরাটোপে অনুপমের পুনরায় বদলি হয়ে ঢাকায় চলে আসা ইত্যাদি অনুষঙ্গে এগিয়েছে উপন্যাসের কাহিনি।

বইটির প্রচ্ছদ করেছেন খলিল রহমান। মূল্য ২৪০ টাকা। সোহরাওয়ার্দী উদ্যানের ৮১ নাম্বার ইউনিটে, দেশ পাবলিকেশন্সের স্টলে বইটি পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।