ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় মাহবুবুল হক শাকিলের ‘খেরোখাতার পাতা থেকে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
বইমেলায় মাহবুবুল হক শাকিলের ‘খেরোখাতার পাতা থেকে’

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলা ২০১৫-র ৬ষ্ঠ দিন অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে মাহবুবুল হক শাকিলের কবিতার বই ‘খেরোখাতার পাতা থেকে’।
 
রাজনীতিক থেকে কবি বনে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের ‘খেরোখাতার পাতা থেকে’ বইটির মোড়ক উন্মোচন উপলক্ষে বৃহস্পতিবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলে অন্বেষা প্রকাশন’র স্টলের সামনে রীতিমতো ভিড় জমে যায়।


 
লেখক, পাঠক, সাংবাদিক, সম্পাদক, প্রকাশক সর্বপরি বেশ কয়েকজন রাজনীতিকের উপস্থিতে বইটির মোড়ক উন্মেচনের পর পরই অটোগ্রাফ শিকারিদের কবলে পড়েন কবি মাহবুবুল হক শাকিল।
 
এসময় তিনি বলেন, একজন অকবিকে দুই মলাটে বন্দি করে কবি বানানোর চেষ্টা করায় অন্বেষা প্রকাশনকে ধন্যবাদ জানাচ্ছি।
 
শাকিল বলেন, সেই অর্থে আমি কবি নই। নিজের ভাবনাগুলো কেবল বাণীবদ্ধ বা লিপিবদ্ধ করার চেষ্টা করেছি। আমার চেষ্টা তখনই সফল হবে যখন পাঠক বইটিকে সানন্দে গ্রহণ করবেন।
 
দৈনিক সমকালের সম্পাদক গোলাম সরোয়ার বলেন, মাহবুবুল হক শাকিল নিজেকে অকবি বলেছেন। এটা তার বিনয়ী অবস্থানের বহিঃপ্রকাশ। কিন্তু ‘খেরোখাতার পাতা থেকে’ পড়লেই বোঝা যাবে তার মধ্যে কবিত্ব আছে।
 
বিশিষ্ট অভিনেতা পিযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, শাকিল রাজনীতিক হলেও আদ্যপান্ত কবি। কথা বলার সময়ও তিনি কবিতাকে ছেড়ে কথা বলেন না। প্রতি বছর অন্তত একটি বই তার কাছ থেকে আমি প্রত্যাশা করছি।
 
কবি আসলাম সানী বলেন, মাহবুবুল হক শাকিল রাজনীতিক হলেও তার ভেতরে নরম ও কোমল একটি জিনিস আছে। এরই প্রমাণ মিলল তার ‘খেরো খাতার পাতা থেকে’ বইটিতে।
 
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তব্য দেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন, কবি রফিক আজাদ, হাবিবুল্লাহ সিরাজী, গীতিকার আসিফ ইকবাল প্রমুখ।
 
‘খেরোখাতার পাতা থেকে’ বইটির মূল্য ১৬০ টাকা। সোহরাওয়ার্দী উদ্যানের অন্বেষা প্রকাশন’র স্টলে বইটি পাওয়া যাবে।
 
মাহবুবুল হক শাকলি এর বইটি দশেরে দেশের যেকোনো প্রান্ত থেকে কিনতে পারেন রকমারিডটকম'-এর মাধ্যম। অনলাইনে অর্ডার করতে http://rokomari.com/book/93900 অথবা ফোনে অর্ডার করদে পারেনে ০১৫১৯৫২১৯৭১ অথবা ১৬২৯৭ ।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।