ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

মেলায় শিশুদের যত বই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
মেলায় শিশুদের যত বই ছবি : শোয়েব মিথুন /বাংলানিউজটোয়েন্টি.কম

ঢাকা: শনিবার অমর একুশে বইমেলার সপ্তম দিন চলছে। এরমধ্যে শিশুদের কলতানে মুখর বাংলা একাডেমি প্রাঙ্গণ।

কচিকাচাদের বই নিয়ে সেজেছে এখানকার স্টলগুলো। গল্প-কবিতা-ছড়াসহ শিশুতোষ বিভিন্ন বই পাওয়া যাচ্ছে এসব স্টলে।

বাবা-মায়ের হাত ধরে শিশুরা মেলায় এসে নতুন বইয়ের বায়না ধরছে, দেখছে এবং কিনছে। প্রায় প্রতিটি প্রকাশনা প্রতিষ্ঠানই শিশু-কিশোরদের জন্য নতুন বই এসেছে।

এ পর্যন্ত মেলায় আসা শিশু-কিশোরদের উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে, অনন্যা থেকে ফরিদুর রেজা সাগরের মমির লাঠি রহস্য, কুয়াকাটায় কারসাজি, ছোট নায়ক, সাতটি সাতরকম, প্রথমা প্রকাশন থেকে আনিসুল হকের ভয়ংকর দ্বীপে বোকা গোয়েন্দা, রকিব হাসানের অপারেশন বাহামা আইল্যান্ড, দ্বিজেন শর্মার গাছ, রেজাউর রহমানের পিঁপড়া, সময় প্রকাশনীর কাইজার চৌধুরীর কিশোর সমগ্র-৪, দন্ত্যস রওশনের তৌরিন এখন কুংফু শেখে, বিজয় প্রকাশ থেকে শাকির দেওয়ানের ভয়ংকর ভুতের ভয়ংকর কাণ্ড, সূচীপত্র থেকে আসা নাফে মোহাম্মদ এনাম সংকলিত সেরা হরর গল্প, তাম্রলিপি থেকে আসা মুহম্মদ জাফর ইকবালের গ্রামের নাম কাঁকনডুবি, গণিতের মজা মজার গণিত, আহসান হাবীবের ধুপপুর জঙ্গলে এ্যালিয়েন, আনিসুল হকের টুনি যখন নেইমার, শিরীন পাবলিকেশন্স থেকে রানা জামানের জলের সাথে অপুর যুদ্ধ, নওরোজ কিতাবিস্তান জিল্লুর রহমানের পরীর স্বপ্ন ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।