ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বইমেলা

‘ফেসবুক স্ট্যাটাসের কবিতারা’ বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৫
‘ফেসবুক স্ট্যাটাসের কবিতারা’ বইয়ের মোড়ক উন্মোচন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তরুণ প্রগতিশীল চিন্তার কবি তারিফ মোহাম্মদ খানের প্রথম কবিতার বই ‘ফেসবুক স্ট্যাটাসের কবিতারা’র মোড়ক উন্মোচিত হয়েছে।

শনিবার (০৭ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় বাংলা একাডেমির নজরুল মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করা হয়।



এতে উপস্থিত ছিলেন- কবির বাবা তাজ মোহাম্মদ খান ও মা ফারজানা ইয়াসমীন খান। আরও উপস্থিত ছিলেন- কবি শমরেশ, বইটির প্রকাশক এহসান হায়দারসহ কবির কিছু ভক্ত ও বন্ধুরা।

বইটি মেলায় প্রকাশ করেছে ‘মলাট’। ১৯টি বাংলা ভাষার এবং তিনটি ইংরেজি ভাষার মোট ২২টি কবিতার এই সংকলন মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে পাঠসূত্র প্রকাশনীর (স্টল নং ২৫৭ -২৫৮) স্টলে পাওয়া যাবে।

বইটি নিয়ে কবি তারিফ মোহাম্মদ খান খুবই আশাবাদী। তিনি মনে করেন, তরুণ প্রজন্মের জন্য সাহিত্যচর্চা খুবই গুরুত্বপূর্ণ এবং নান্দনিক। বাস্তব জীবনের সম্পর্কের সমসাময়িক চিত্র এই কবিতার বইয়ের মধ্যে পাঠক খুঁজে পাবে বলে তার আশা।

তারিফ মোহাম্মদ খান ১৯৯০ সালে নারায়ণগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তার স্থায়ী নিবাস টাঙ্গাইল জেলায়। বাবার ছিল বদলির চাকরি। সেই সূত্রে ছেলেবেলা কেটেছে বিভিন্ন মফস্বল শহরগুরে। হাইস্কুল জীবনের শুরুটা হয় ইট কাঠের ঢাকার এই নাগরিক জীবনে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের গণ্ডি পার হয় আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ধরা বাধা এক নিয়মে। এরপর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি নিয়েছেন। বর্তমানে কাজ করছেন একটি বিজ্ঞাপনী সংস্থায়।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৫

** বইমেলায় তারিফ খানের প্রথম বই ‘ফেসবুক স্ট্যাটাসের কবিতারা’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।