ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

বইমেলা

মেলায় পিয়াস মজিদের ৫টি বই

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
মেলায় পিয়াস মজিদের ৫টি বই

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হচ্ছে পিয়াস মজিদের মৌলিক ৩ টি এবং ২টি সম্পাদিত বই। অন্যপ্রকাশ থেকে মেলার প্রথম দিনই প্রকাশিত হয়েছে নতুন কবিতার বই ‘কুয়াশা ক্যাফে’।

প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। ৫৬ পৃষ্ঠার বইটির মূল্য ১২০ টাকা।

কথাপ্রকাশ থেকে বের হচ্ছে পিয়াস মজিদের কথাসাহিত্য বিষয়ক প্রবন্ধগ্রন্থ ‘কামু মার্কেস ইলিয়াস ও অন্যান্য’। প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি।

জাগৃতি প্রকাশনী থেকে প্রকাশিত হচ্ছে সাক্ষাৎকার সংকলন আলাপন অষ্টমী। এতে সৈয়দ শামসুল হক, সিরাজুল ইসলাম চৌধুরী, হাসান আজিজুল হক, আবদুল মান্নান সৈয়দ, বেলাল চৌধুরী, সেলিম আল দীন, হরিপদ দত্ত এবং সৈয়দ মনজুরুল ইসলামের সাক্ষাৎকার সংকলিত হচ্ছে। এই বইটির প্রচ্ছদ করেছেন তৌহিন হাসান।

এ ছাড়া রূপসী বাংলা প্রকাশ থেকে ইতোমধ্যে পিয়াস মজিদের সংকলন ও সম্পাদনায় প্রকাশিত হয়েছে শামসুর রাহমান অনূদিত হো চি মিনের কবিতা। এই বইটির প্রচ্ছদ করেছেন শিবু কুমার শীল।

পাঠক সমাবেশ থেকে তার সংকলন ও সম্পাদনায় প্রকাশিত হচ্ছে সৈয়দ শামসুল হকের জলেশ্বরী সিরিজের গল্প-উপন্যাস ও ক্থাকাব্যের সংকলন জলেশ্বরী’র প্রথম খণ্ড।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa