ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

বইমেলা

স্টলে মন্ত্রী তাই…

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
স্টলে মন্ত্রী তাই… ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: বিকেলে মেলায় আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সময় প্রকাশনের স্টলে বসতে না বসতেই মেলায় আগতদের একাংশ হুমড়ি খেয়ে পড়েন তাকে দেখার জন্য।

একুশে বইমেলায় এ চিত্র প্রায় নিয়মিত।

সোমবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে সময়ের স্টলে মন্ত্রীর একান্ত সান্নিধ্যও পেয়েছেন কেউ কেউ। বই কিনে তার অটোগ্রাফ নিয়েছেন পাঠক। অটোগ্রাফের সঙ্গে কারো কারো ছিলো ফটোগ্রাফও। মোবাইল ফোনে মন্ত্রীর সঙ্গে ছবি তুলেছেন অনেকে।

এদিন বিকেলে সময় প্রকাশনীর স্টলে বসা মাত্রই অটোগ্রাফ শিকারিদের কবলে পড়েন মহাজোট সরকারের এ মন্ত্রী। সুশৃঙ্খলভাবে দীর্ঘলাইনে দাঁড়িয়ে থেকে এসময় ভক্তরাও অভিনন্দনে সিক্ত করে মন্ত্রীকে।

এদিন অমর একুশে গ্রন্থমেলার অন্য স্টলে খুব বেশি ভিড় না হলেও সময়ের স্টলে ছিলো উপচেপড়া ভিড়।

প্রকাশনা সংস্থাটির একজন বিক্রয়কর্মী জানান, মন্ত্রী স্টলে তাই বিক্রিও বেশি। স্টলে মন্ত্রী যতক্ষণ থাকেন তার বই-ই লুফে নেন পাঠকরা।

সময় প্রকাশনীর ব্যানারে এবারের মেলায় মন্ত্রীর দু’টি বই প্রকাশিত হয়েছে। একটি হলো উপন্যাস ‘গাংচিল’ ও অন্যটি হলো আত্মজীবনীমূলক গ্রন্থ ‘জীবনস্মৃতি সব মনে নেই’।

মন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ প্রকাশের মধ্য দিয়ে সরকারের কোনো মন্ত্রীর প্রথম কোনো উপন্যাস প্রকাশিত হলো।  

উপন্যাসের বিষয়ে ওবায়দুল কাদের জানিয়েছেন, চরাঞ্চলের মানুষের জীবন কাহিনী নিয়ে ‘গাংচিল’ নামের উপন্যাসটি আর ‘জীবনস্মৃতি সব মনে নেই’ বইটি আত্মজীবনীমূলক।

ওবায়দুল কাদের -এর বই দু’টি দেশের যেকোনো প্রান্ত থেকে ঘরে বসেই পেতে পারেন 'রকমারিডটকম'-এর মাধ্যমে। অনলাইনে অর্ডার করতে- http://www.rokomari.com/book/93436 এবং http://www.rokomari.com/book/93440 অথবা ফোনে অর্ডার করতে- ০১৫১৯৫২১৯৭১ অথবা ১৬২৯৭ ।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa