ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

বইমেলা

মেলায় শাকির দেওয়ানের ‘ভয়ংকর ভূতের ভয়ংকর কাণ্ড’

আসাদ জামান ও আবু তালহা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
মেলায় শাকির দেওয়ানের ‘ভয়ংকর ভূতের ভয়ংকর কাণ্ড’ ছবি: জিএম মুজিবুর/ বাংলানিউজটোয়েন্টফোর.কম

বইমেলা থেকে: বিভিন্ন ব্যক্তির বাস্তব জীবনে ঘটে যাওয়া ভয়ংকর সব ঘটনা নিয়ে মেলায় এসেছে শাকির দেওয়ান-এর গল্পের বই ‘ভয়ংকর ভূতের ভয়ংকর কাণ্ড’।
 
মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলার দশম দিনে বাংলা একাডেমির নজরুল মঞ্চে লেখকের মেজ ভাই আরিফ দেওয়ান বইটির মোড়ক উন্মোচন করেন।


 
বাংলানিউজের সঙ্গে আলাপকালে শাকির দেওয়ান বলেন, বিজ্ঞানের দৃষ্টিতে ভূত বলে কিছু না থাকলেও ভিন্ন দৃষ্টিভঙ্গির কিছু মানুষও রয়েছেন যারা ভূত বিশ্বাস করেন। সেসব ঘটনা নিয়ে শিশুদের উপযোগী করে বইটি লেখা হয়েছে।
 
শাকির দেওয়ান-এর গল্পের বই ‘ভয়ংকর ভূতের ভয়ংকর কাণ্ড’র প্রচ্ছদ এঁকেছেন নাসিম আহমেদ। মূল্য ধরা হয়েছে ১৫০ টাকা। বইটি প্রকাশ করেছে বিজয় প্রকাশ। এটি পাওয়া যাবে সোহরাওয়ার্দী উদ্যানের বিজয় প্রকাশ স্টলে।
 
বইটি অনলাইনে কিনতে ভিজিট করুন: http://www.rokomari.com/book/95058 অথবা ফোনে অর্ডার করতে কল করুন 015 1952 1971 হট লাইন: 16297
 
এছাড়াও মেলার দশম দিনে মোট ১২৫টি নতুন বই এসেছে বলে জানিয়েছে বাংলা একাডেমি তথ্যকেন্দ্র।

এগুলোর মধ্যে বদরুদ্দীন ওমরের বাংলাদেশে ‘সংসদীয় রাজনীতির করুণ পরিণতি’, বিদ্যা প্রকাশ থেকে প্রকাশিত দন্ত্যস রওসনের ‘ভূত দ্য গ্রেট’, একই প্রকাশনী থেকে প্রকাশিত স্বকৃত নোমানের ‘বহুমাত্রিক আলাপ’, অনন্যা থেকে প্রকাশিত মহাদেব সাহার কবিতার বই ‘ভুলে যাওয়ার চেয়ে ভালো কিছু নেই’ এবং জাগৃতি প্রকাশনী থেকে আনিসুল হকের ‘রস্যের নাম ব্রাজিল’ উল্লেখযোগ্য।
 
বাংলাদেশে সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa