ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বইমেলায় ‘দেশী উপকরণে ভিনদেশী রান্না’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
বইমেলায় ‘দেশী উপকরণে ভিনদেশী রান্না’

ঢাকা: অমর একুশে বইমেলায় শ্রাবণ প্রকাশনী হতে প্রকাশিত হয়েছে আলেয়া আরজুমান-এর রান্না বিষয়ক বই “দেশী উপকরণে ভিনদেশী রান্না” । পাঠকের সুবিধার্থে বইয়ের শুরুতেই প্রতিটি খাবারের রঙিন ছবি দেওয়া রয়েছে।

বইটি বইমেলায় শ্রাবণ প্রকাশনীর স্টলে (# ১৮৬-১৮৭) পাওয়া যাবে।

রান্না বিষয়ক অন্যান্য বই থেকে এই বইটিতে পাঠকরা পাবেন খানিকটা ভিন্নতার ছোঁয়া, কারণ বইটিতে রয়েছে ইতালি, গ্রিস, থাইল্যান্ড, মরক্কো, শ্রীলঙ্কা, ইন্ডিয়া, মেক্সিকো, স্পেন, তুরস্ক এবং অস্ট্রেলিয়া এই ১০ টি দেশের মোট ১০০টি রেসিপি। প্রতিটি দেশের ১০টি করে রেসিপির মধ্যে রয়েছে সেইসব দেশগুলোর জনপ্রিয় মেইন ডিশ, সাইড ডিশ এবং ডেসার্ট (মিষ্টি জাতীয় খাবার) । সর্বপরি উপকরণের ক্ষেত্রে লেখক চেষ্টা করেছেন যে উপকরণগুলো আমাদের দেশে একদমই পাওয়া যায় না বা সহজলভ্য নয়, তাদের পরিবর্তে দেশীয় উপকরণ ব্যবহার করার, যা বইটিতে নিয়ে এসেছে নতুনত্বের ছোঁয়া।

বইটি অত্যন্ত সহজ ও প্রাঞ্জল ভাষায় এমনভাবে লেখা হয়েছে যেন বইতে বর্ণিত রেসিপিগুলোর বিভিন্ন ধাপ অনুসরণ করে নারী-পুরুষ নির্বিশেষে যে কেউ খুব সহজেই রান্নাগুলো করতে পারেন।

বাংলাদেশ সময়: ২২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ফেব্রুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa