ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বইমেলা

মেলায় ‘হলিউডের রাজনীতি ও চার্লি চ্যাপলিন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
মেলায় ‘হলিউডের রাজনীতি ও চার্লি চ্যাপলিন’

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলার ১৮তম দিন বুধবার (১৮ ফেব্রুয়ারি) মেলায় এসেছে বাবুল ভট্টাচার্যের লেখা মৌলিক গ্রন্থ ‘হলিউডের রাজনীতি ও চার্লি চ্যাপলিন’।

শিল্প সমালোচক বাবুল ভট্টাচার্যের বইয়ের ফ্ল্যাপে লেখা হয়েছে, ‘মাত্র ছাব্বিশ বছর বয়সে চ্যাপলিন হয়ে গেলেন পৃথিবীর সেরা এন্টারটেইনার।

চ্যাপলিনের সিক্রেটটা আসলে কী? চার্লির ছবির এ এক রূপকথা যেন। হারানো শিশু মাকে- ‘দ্য কিড’। অন্ধ ফুলওয়ালী ফিরে পায় দৃষ্টি-‘সিটি লাইটস’। ...

সত্যজিৎ রায় বলেছেন- যদি এমনও কোনোদিন হয়ে ঘটে যে, পৃথিবীর চলচ্চিত্র বলে আর কোনো কিছুর অস্তিত্বই রইল না, তবুও থাকবেন চার্লি চ্যাপলিন, তার ওই অমরতার দাবি নিয়ে।

চার্লি চ্যাপলিন এমনই একজন স্রষ্টা, যার প্রতিটি সৃষ্টিই আসে এক বিস্ময়কর চমক নিয়ে। তাতে শিশুরা একাত্ম হয়, বন্ধুরা প্রাণ ফিরে পান আর রসজ্ঞরা এর আদিমতায় বিচলিত হয়ে একেবারে হতবাক হয়ে যান।

এমনই বিস্ময় যার এক-একটি সৃষ্টি, তার পতাকা বহন করা কি আদৌ সম্ভব অন্য কারো পক্ষে!!!’

বাবুল ভট্টাচার্যের ‘হলিউডের রাজনীতি ও চার্লি চ্যাপলিন’ বইটি প্রকাশ করেছে অগ্রদূত পাবলিকেশন্স লিমিটেড। বইটির প্রচ্ছদ এঁকেছেন সব্যসাচী হাজরা। ১৭৫ পৃষ্ঠার বইটির মূল্য ধরা হয়েছে ১৭০ টাকা।   সোহরাওয়ার্দী উদ্যানে অগ্রদূতের ১১২ নম্বর স্টলে পাওয়া যাবে।

বইটি অনলাইনে কিনতে ভিজিট করুন:
http://www.rokomari.com/book/96128 অথবা ফোনে অর্ডার করতে কল করুন 015 1952 1971
হট লাইন: 16297

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮,২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।