ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বইমেলা

সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫
সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ঘোষণা

গ্রন্থমেলা থেকে: প্রতিবারের মতো এবারও অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে ঘোষণা করা হলো সিটি আনন্দ-আলো সাহিত্য পুরস্কার। দুই শাখায় ছয়জনকে এবছর পুরস্কারের জন্য বিবেচনা করা হয়েছে।



বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলা একাডেমিতে এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান।

এবার ‘ক’ শাখায় প্রবন্ধে সময় প্রকাশন থেকে প্রকাশিত শামসুজ্জামান খানের ‘রাষ্ট্র ধর্ম ও সংস্কৃতি’, উপন্যাসে অনন্যা থেকে প্রকাশিত ইমদাদুল হক মিলনের ‘সাড়ে তিন হাত ভূমি’, শিশুসাহিত্যে (যৌথভাবে) অনিন্দ্য প্রকাশ থেকে প্রকাশিত মোশতাক আহমেদের ‘হিমালয়ে রিবিট’, সময় থেকে প্রকাশিত আলম তালুকদারের ‘হাওয়া আর রোদের ছড়া’, কবিতায় কুঁড়েঘর প্রকাশনী থেকে প্রকাশিত রেজাউদ্দিন স্টালিনের ‘বায়োডাটা’ পুরস্কার পেয়েছে।

‘খ’ শাখায় (জীবনের প্রথম বই ক্যাটাগরিতে) অনিন্দ্য থেকে প্রকাশিত মাহবুব আজীজের ‘ঠিক সন্ধ্যার আগে’, অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত কুসুম সিকদারের ‘নীল ক্যাফের কবি’, সময়কাল থেকে প্রকাশিত গালিব রহমানের ‘যে সুতোয় বোনা যায় সমতল আবাস’ পুরস্কার পেয়েছে।

সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কারের মূল্যমান- ‘ক’ শাখায় প্রতিটি ৩০ হাজার টাকা ও একটি ক্রেস্ট এবং ‘খ’ শাখায় প্রতিটি ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।