ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

বইমেলা

বইমেলায় সৈয়দা রাশিদা বারীর ১৪টি নতুন বই

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫
বইমেলায় সৈয়দা রাশিদা বারীর ১৪টি নতুন বই সৈয়দা রাশিদা বারী

ঢাকা: এবারের অমর একুশে গ্রন্থমেলায় কবি ও সাহিত্যিক সৈয়দা রাশিদা বারীর ১৪টি নতুন বই এসেছে। এরমধ্যে ১০টি বই শিশুতোষ সাহিত্যের।

শিশুদের ছবি আঁকা, বাংলা অক্ষর চেনা, শব্দ ও বাক্য চয়ন ও মজার ছড়া ইত্যাদি তার বইগুলোতে স্থান পেয়েছে।

সৈয়দা রাশিদা বারীর শিশুতোষ সাহিত্যের বইগুলোর মধ্যে রয়েছে জাহান পাবলিকেশন্স থেকে প্রকাশিত- ‘বর্ণমালা অ আ ক খ’, ‘এসো কম্পিউটার শিখি’, ‘মজার খেলা ছবি আঁকা’, ‘বাংলা পড়া’; টিউটর প্রকাশনী থেকে প্রকাশিত-‘ছোট্ট সোনামণিদের অ আ ক খ’, ‘ছোট্ট সোনামণিদের ছড়া পড়া’।

এছাড়া, কবি সৈয়দা রাশিদা বারীর গানের বই ‘ঝংকৃত কথা মালা’ প্রকাশ করেছে দি রয়েল পাবলিকেশন্স (বইমেলার স্টল নং-১৭১ ও ১৭২)। পাশাপাশি তার ‘ইসলামী চেতনায় জীবন ও জীবিকার ইবাদত’ নামে আরেকটি বইও প্রকাশ করেছে রয়েল।

নবরাগ প্রকাশনী থেকে প্রকাশিত এ নারী লেখকের শরীর চর্চা বিষয়ক বই ‘যদি সুস্থ থাকতে চান’, ‘সুস্থ শরীর সুন্দর মন’ও মেলায় পাওয়া যাচ্ছে।

এসব বইয়ের মধ্যে বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির নজরুল মঞ্চে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ‘সুস্থ শরীর সুন্দর’, ‘যদি সুস্থ থাকতে চান’ ও ‘ঝংকৃত কথামালা’র মোড়ক উন্মোচন করেন।

এবারের বইমেলায় প্রকাশিত ১৪টি মিলিয়ে সৈয়দা রাশিদা বারীর মোট বইয়ের সংখ্যা ৮০টিরও বেশি।

বইমেলা নিয়ে সৈয়দা রাশিদ বারী বলেন, ‘বইমেলাতে এলেই প্রাণ জুড়িয়ে যায়। আর যদি সঙ্গে নিজের লেখা নতুন বই থাকে, তখন মনে হয় আকাশের চাঁদই আমার হাতে। আমার আর কী চাই? ফেব্রুয়ারিতে জীবন ধন্য হয়, মন হয় তরতাজা, বাকি ১১টা মাস এই জের নিয়েই বেঁচে থাকি আর লিখতে পারি। ’

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।