ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

২৩ ফেব্রুয়ারির সেরা ক্রেতা মোঃ ফরিদ ও তাঁর ছাত্ররা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৫
২৩ ফেব্রুয়ারির সেরা ক্রেতা মোঃ ফরিদ ও তাঁর ছাত্ররা

ডেমরার দারুল নাজাত কামিল মাদ্রাসার শিক্ষক মোঃ ফরিদ মাদ্রাসার বেশ কিছু ছাত্রকে নিয়ে এসেছিলেন বইমেলায়। এত দূরত্ব অতিক্রম করে, মানুষের ভিড় ঠেলে একুশে বইমেলায় এসেছেন কেবল বই কেনার জন্যই।

৭ জনের এই দলে কারও হাতই খালি ছিল না, প্রত্যেকের হাতেই বইয়ের ব্যাগ।

কী কী ধরনের বই কিনেছেন জিজ্ঞাসা করতে উত্তর পাওয়া গেল—‘ইতিহাস, রাজনীতি, বাংলা একাডেমির অভিধান এসবই মূলত কিনেছি। কিছু ইসলামিক বই কিনলাম আবার কিছু ভিন্নমতের বইও কিনলাম ছাত্রদের জন্য। তারা যেন পর্যালোচনা করে সবচেয়ে গ্রহণযোগ্য তথ্যটি পায় সেটাই আমরা চাই। ’

বিজ্ঞ এই শিক্ষক ও তার ছাত্রদের জ্ঞানে মুগ্ধ হবার আগেই জানা গেল আরও চমকপ্রদ এক তথ্য। গতবছর আলিম পরীক্ষায় মাদ্রাসা বোর্ডে সেরাদের সেরা হয়েছিল ডেমরার দারুল নাজাত কামিল মাদ্রাসা। ছাত্রদের মাঝে ভিন্ন ভিন্ন ধরনের বইয়ের পাঠাভ্যাস সৃষ্টি করা ও উন্নত দৃষ্টিভঙ্গীর বিকাশই যে তাদের অসাধারণ সাফল্যের প্রধান কারণ সে কথাও তিনি বলেন।

রকমারি ডট কম-বাংলানিউজটোয়েন্টিফোর প্রতিদিনের বইমেলার সেরা ক্রেতা মোঃ ফরিদ ও তার ছাত্ররা পেয়েছেন ৫০০ টাকায় নিজ পছন্দমত বই কেনার সুযোগ ও রকমারি থেকে ৬ মাসের ফ্রি শিপিং। আর প্রতিদিনই অমর একুশে বইমেলায় আমরা থাকব ‘সেরা ক্রেতা’র খোঁজে। কে জানে হয়ত পরবর্তী ভাগ্যবান সেরা ক্রেতা আপনিই হতে পারেন। শুভ হোক বই পড়া।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa