ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বইমেলার প্রথম দিনেই শেখ হাসিনার ‘নির্বাচিত প্রবন্ধ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
 বইমেলার প্রথম দিনেই শেখ হাসিনার ‘নির্বাচিত প্রবন্ধ’

ঢাকা: এবারের অমর একুশে গ্রন্থমেলার প্রথম দিন থেকে আগামী প্রকাশনী নিয়ে আসছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রবন্ধ সংকলন ‘নির্বাচিত প্রবন্ধ’।

বুধবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রঙ্গণে একুশে গ্রন্থমেলা-২০১৭’র উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই খোলা হবে বইটির মোড়ক, সন্ধ্যা থেকেই সব শ্রেণি-পেশার মানুষের জন্য তা পাওয়া যাবে।



বইয়ের প্রকাশক ওসমান গনি বাংলানিউজকে বলেন, শেখ হাসিনার নির্বাচিত প্রবন্ধ গ্রন্থটি বর্তমান বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বের চিন্তা–চেতনা, মন–মানসিকতা ও দৃষ্টিভঙ্গীর পরিচয় বহন করে। যে কারণেই এর গুরুত্ব অপরিসীম। এটি সব মানুষের জন্যই একটি আদর্শ বই; যা রাজনীতি ও সমাজ চিন্তা-ভাবনার জায়গাকে আরও বিস্তৃত করবে।

বিগত তিন দশকে বাংলাদেশের রাজনীতি নিয়ে বিভিন্ন জায়গায় শেখ হাসিনার বেশ কিছু প্রবন্ধ প্রকাশিত হয়েছে। যারই এক মলাট রূপ এই বই; যাতে মোট ১৩টি প্রবন্ধ স্থান পেয়েছে।  

বইটির ভূমিকা লিখেছেন এমিরেটাস অধ্যাপক, নজরুল গবেষক ড. রফিকুল ইসলাম। প্রচ্ছদ করেছেন আনওয়ার ফারুক। বইটির গায়ের মূল্য ৩৫০ টাকা।

এছাড়া এবার মেলায় স্মৃতিকথামূলক আত্মজৈবনিক রচনা ‘শেখ মুজিব আমার পিতা’ বইয়ের পঞ্চম মুদ্রণ নিয়ে আসছে আগামী।

শুধু বাংলাদেশ আওয়ামী লীগ কিংবা সরকার প্রধান নন, নিয়মিতভাবে লেখালেখি করে শেখ হাসিনার জনপ্রিয়তা পাঠক মহলেও সমান। মেলায় যেকোনো বারই শীর্ষ বিক্রি তালিকায় থাকে প্রধানমন্ত্রীর বই।  

বিগত সময়ে তার প্রকাশিত উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে রয়েছে, সাদা কালো, ওরা টোকাই কেন, দারিদ্র্য দূরীকরণ: কিছু চিন্তাভাবনা, সহে না মানবতার অবমাননা, বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম বিপন্ন গণতন্ত্র লাঞ্ছিত মানবতা, লিভিং ইন টিয়ারস, পিপল অ্যান্ড ডেমোক্রেসি, আমরা জনগণের কথা বলতে এসেছি (জাতীয় সংসদে প্রদত্ত ভাষণ) এবং বাংলাদেশ জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (বেবি মওদুদের সাথে যৌথ সম্পাদনা)।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa