ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বইমেলায় আরিফ মজুমদারের দু’টি উপন্যাস 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
বইমেলায় আরিফ মজুমদারের দু’টি উপন্যাস  বইমেলায় আরিফ মজুমদারের দু’টি উপন্যাস

অমর একুশে বইমেলায় আরিফ মজুমদারের দু’টি উপন্যাস প্রকাশ পেয়েছে। এরমধ্যে 'অনাকাঙ্ক্ষিনী' উপন্যাসে প্রতিকূল পবিবেশে বেড়ে ওঠা এক অদম্য তরুণীর জীবনকথা বর্ণিত হয়েছে।

একই সঙ্গে উঠে এসেছে একাত্তরে নির্যাতিতা এক যুবতীর জীবনকাহিনী।  

বর্তমান থেকে পেছনে ফিরে ৭১ পর্যন্ত এই উপনাসের ব্যপ্তিকাল।

প্রেম-ভালোবাসার আকুলতায় উপন্যাসের চরিত্রগুলো হয়ে উঠেছে রোমান্টিক। একদিকে, উচ্চবিত্ত পরিবারে বেড়ে ওঠা উপন্যাসের নায়িকার জীবনকে সুখী করতে পারেনি। অন্যদিকে, ভালোবাসার দুর্বলতা নায়িকার নৈতিকতাকে অবনত করেনি। এই উপন্যাস এক তরুণীর অপ্রত্যাশিত জীবনের ইতিহাস, এক শিশু কন্যার অবহেলা আর অনাদরে যুবতী হয়ে ওঠার উপন্যাস।  

বইমেলায় 'সাহিত্য বিকাশ'র ৩২৬ ও ৩২৭ নম্বর স্টলে (সোহরাওয়ার্দী উদ্যান) উপন্যাসটি পাওয়া যাবে। উপন্যাসটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।  

'ভালোবাসি আজো তোমাকেই' উপন্যাসে ঠিক এই সময়কার একজন কর্মজীবী তরূণীর প্রেমের অনুভূতিগুলো তুলে ধরা হয়েছে। তরূণীর কর্মব্যস্ত জীবনে আসে দু'জন প্রেমিক পুরুষ। এক পুরুষ তরূণীর মন হরণ করে দূরে চলে যায়। আর অন্য পুরুষের সঙ্গে তরূণীর ব্যস্ত দিনগুলো কাটতে থাকে। একটা সময় পর তরূণীর প্রত্যাশিত প্রেমিক পুরুষ তার কাছে ফিরে আসে। তরুণীও তাকে কাছে টেনে নেয়। এভাবেই দুই হৃদয়ের ভালোবাসা পূর্ণতা পায়।  

বইমেলায় 'দোয়েল প্রকাশনী'র ৩২৮ নম্বর স্টলে (সোহরাওয়ার্দী উদ্যান) উপন্যাসটি পাওয়া যাবে। উপন্যাসটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৭
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa