ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

গল্প-আড্ডায় মুখরিত খুলনার বইমেলা

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
গল্প-আড্ডায় মুখরিত খুলনার বইমেলা জমে ওঠেছে খুলনার বইমেলা/ছবি: মানজারুল ইসলাম

খুলনা: খুলনায় জমে ওঠেছে বাঙালির প্রাণের বইমেলা। এ যেন গল্প, কবিতা ও সাহিত্য-ইতিহাসের সঙ্গে ছোট-বড় সব বয়সীদের এক মিলনমেলা। খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণ যেন পরিণত হয়েছে এক জ্ঞান সমুদ্রে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ। জেলা প্রশাসন আয়োজিত মাসব্যাপী একুশে বইমেলার আজ ৮ম দিন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ বলেন,  মেলায় সবসময় মূল্যছাড় থাকে। কিছু বই তো বেশ কম দামেই নেওয়া যায়। যে কারণে প্রতিদিনই বন্ধুদের নিয়ে বইমেলায় আসি, আড্ডা দেই, পছন্দ হলে বই কিনি।
জমে ওঠেছে খুলনার বইমেলা/ছবি: মানজারুল ইসলামবিক্রেতারা জানান, প্রতিদিনই বাড়ছে দর্শনার্থীর সংখ্যা। বাড়ছে বইয়ের স্টলগুলোর বিক্রিবাট্টা।

মেলার আয়োজক সূত্রে জানা যায়, মাসব্যাপী এ মেলায় ৮২টি স্টল রয়েছে। মেলা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ মেলা। নিরাপত্তার জন্য মেলা প্রাঙ্গণে স্থাপন করা হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

বইমেলা প্রচার উপ-কমিটির সদস্য নূর হাসান জনি বাংলানিউজকে জানান, প্রতিদিনই বিকেল ৪টার সঙ্গে সঙ্গে মেলা প্রাঙ্গণে আসতে শুরু করেন বইপ্রেমীরা। সন্ধ্যার পর ভিড় বেড়ে যায়। আগত দর্শনার্থীর মধ্যে তরুণ-তরুণীরাই বেশি।

তিনি জানান, বুধবার খালিশপুরের রোটারি স্কুলের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, বাক আবৃত্তি অনুশীলন চক্রের পরিবেশনায় আবৃত্তি এবং সুরের ভুবন ও তারার মেলার পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৬
এমআরএম/ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa