ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

সনী ও আনার প্রেমের ‘অনাকাঙ্ক্ষিনী’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
সনী ও আনার প্রেমের ‘অনাকাঙ্ক্ষিনী’ অনাকাঙ্ক্ষিনী বইয়ের প্রচ্ছদ (ছবি: বাংলানিউজ)

ঢাকা: ‘নিশুতি রাত। আর রাত যত গভীর হয় প্রেমের মায়া তত বেড়ে যায়। সনীর প্রেমের মায়ায় আনার মনটা আজ স্নাত। কী সুন্দর সুখানুভূতিতে আনার দু’চোখের পাতার আড়াল থেকে ফোঁটা ফোঁটা আনন্দ-অশ্রু টলমলে ভরে উঠলো। যা কুমারী মেয়ের মুখাবয়বে এক অদ্ভুত সৌন্দর্যের আভায় চাকচিকে রূপ ধারণ করলো...’।

প্রতিকূল পবিবেশে বেড়ে ওঠা এক অদম্য তরুণীর জীবনকথা কিংবা সনী ও আনার প্রেমের গল্প বর্ণনায় ‘অনাকাঙ্ক্ষিনী’। এবারের অমর একুশে গ্রন্থমেলায় ইতোমধ্যেই বইটি পাঠক মহলের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে।

আরিফ মজুমদারের লেখা উপন্যাসটি প্রকাশ করেছে সাহিত্য বিকাশ। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৩২৬-৩২৭ নম্বর স্টলে যা পাওয়া যাচ্ছে। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

সনী ও আনার প্রেমের গল্প নিয়ে সাজানো এই লেখা। এমন প্রেমে-ভালোবাসায় ঈর্ষাকাতর হয়ে এক কোটি রূপসী মেয়ে নিজের হাতে আপন অঙ্গে এসিড মারে! প্রেম ছাড়াও উপন্যাসে একই সঙ্গে উঠে এসেছে একাত্তরে নির্যাতিতা এক যুবতীর জীবনকাহিনীও।

বর্তমান থেকে পেছনে ফিরে একাত্তর পর্যন্ত এই উপনাসের ব্যাপ্তিকাল। উচ্চবিত্ত পরিবারের বিত্ত বৈভব নায়িকার জীবনকে সুখী করতে পারেনি; অন্যদিকে ভালোবাসার দুর্বলতাও তার নৈতিকতাকে অবনত করেনি।  

এক তরুণীর অপ্রত্যাশিত জীবনের ইতিহাস, এক শিশু কন্যার অবহেলা আর অনাদরে তরুণী হয়ে ওঠার গল্পই বর্ণিত হয়েছে বইটির পাতায় পাতায়। যা পাঠককে দিতে পারে নতুনত্ব ও ভাবনার খোরাক।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa