ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বইমেলা

লাবণ্য লিপির ‘বুকের ভেতর বৃষ্টি নামে’ বইমেলায়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
লাবণ্য লিপির ‘বুকের ভেতর বৃষ্টি নামে’ বইমেলায় ‘বুকের ভেতর বৃষ্টি নামে’ লাবণ্য লিপির তৃতীয় উপন্যাস

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে লেখক ও সাংবাদিক লাবণ্য লিপির নতুন উপন্যাস ‘বুকের ভেতর বৃষ্টি নামে’। এটি তার তৃতীয় উপন্যাস।

বইটি প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স। বিশ্ব ভালবাসা দিবস (১৪ ফেব্রুয়ারি) থেকে বইমেলার ৫০২-৫০৩ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে উপন্যাসটি।

এবারের মেলায় আরও তিনটি বই লিখেছেন লাবণ্য। সে তিনটি হলো- ছোটদের গল্পের বই ‘অর্কর গাছ বন্ধু’, রূপচর্চা বিষয়ক বই ‘সাজঘরের সাতকাহন’ ও সম্পাদিত রেসিপির বই ‘উৎসবের রান্না’। প্রথমটির প্রকাশনী দেশ পাবলিকেশন্স, দ্বিতীয়টির মুক্তধারা, আর তৃতীয়টি বের হয়েছে অবসর প্রকাশনী থেকে।

এর আগে লাবণ্যের ‘সে রাতেও পূর্ণিমা ছিল’ ও ‘মেঘের ওপারে আকাশ’ নামে দু’টি উপন্যাস বের হয় অয়ন প্রকাশন থেকে। তার প্রথম ছোটদের নিয়ে লিখা বই ‘স্বপ্ন স্বপ্ন খেলা’ও প্রকাশ করে অয়ন। নির্বাচিত গল্প সংকলন ‘ বৃত্তের বাইরে’ বের করে দেশ পাবলিকেশন্স।  

‘বুকের ভেতর বৃষ্টি নামে’ উপন্যাস সম্পর্কে লাবণ্য লিপি বলেন, লেখালেখি আমার পেশা এবং নেশাও। কোনো কল্প কাহিনী নয় বরং আমার প্রতিদিনের জীবনের ছবিই লেখার মাধ্যমে তুলে আনি।

লিপি জানান, ‘বুকের ভেতর বৃষ্টি নামে’ উপন্যাসটি মূলত নারী চরিত্র প্রধান। সমাজে নারীদের বঞ্চনা এবং নির্যাতনের বিভিন্ন চিত্র এবং পাশাপাশি তাদের ঘুরে দাঁড়ানোর চিত্র তুলে ধরা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।