ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

বইমেলা

মেলায় মেসবাহ শিমুলের ‘অভিমানী সেই মেয়েটি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
মেলায় মেসবাহ শিমুলের ‘অভিমানী সেই মেয়েটি’ মেসবাহ শিমুলের গল্পগ্রন্থ ‘অভিমানী সেই মেয়েটি’ মলাট

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় কথাশিল্পী ও সাংবাদিক মেসবাহ শিমুলের গল্পগ্রন্থ ‘অভিমানী সেই মেয়েটি’ প্রকাশিত হয়েছে। আশপাশের পরিচিত মুখগুলোরই প্রতিনিধিত্ব করে এমন সব গল্প নিয়ে লেখা গ্রন্থটি। তার গল্পে কল্পনা যতোটা না বেশি তার চেয়ে বেশি বাস্তবতার নিরিখ।

প্রতিভা প্রকাশন থেকে বের করা গল্পগ্রন্থটির মূল্য ১৮০ টাকা। পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানের ২০১-২০২ নম্বর স্টলে।

গত বছর বইমেলায় ‘মরা নদী বলেশ্বর’ নামে প্রকাশিত উপন্যাসটি মেসবাহ শিমুলকে ব্যাপক পরিচিতি এনে দেয়। এরই ধারাবাহিকতায় এবার একটি ছোটগল্পের গল্পগ্রন্থ প্রকাশিত হলো।

বেড়িবাঁধ, খেয়াঘাট, ফেরা, অভিমানী সেই মেয়েটি, নিঝুম দ্বীপের নায়িকারা, দেহ পসারীণি, নির্জন নীরবতায়, নক্ষত্রের দ্যুতি, বলেশ্বরের বুকে, সেলফি উপখ্যান নামের এ গল্পগুলো ক্ল্যাসিক ও সেমি ক্লাসিক ঘরোনার। তার গল্পের বিষয়বস্তু সাধারণ।

কিন্তু চিন্তার ব্যাপকতা, চরিত্রের রূপায়ন, বর্ণনার মুন্সীয়ানা এবং বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক ভাষার ব্যবহারে গল্পগুলোকে আলাদা বৈশিষ্ট এনে দিয়েছে।

সম-সাময়িক সময়ে মেসবাহ শিমুল হয়তো বড় মাপের কোনো গল্পকার নন। কিন্তু, তার হাতযশ এবং সাহিত্যের প্রতি আবাল্য প্রতিশ্রুতি একদিন তাকে আপন আসনে আসীন করবে নিশ্চয়ই। হৃদয় ছুঁয়ে যাওয়া গল্পগুলো যেন প্রতিটি পাঠকেরই জীবনের কথা।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এসএ/ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad