ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

বইমেলায় নাদিম মজিদের ‘সোশাল মিডিয়ায় ব্র্যান্ডিং’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
বইমেলায় নাদিম মজিদের ‘সোশাল মিডিয়ায় ব্র্যান্ডিং’ ‘সোশাল মিডিয়ায় ব্র্যান্ডিং’ নাদিম মজিদের দ্বিতীয় বই

ঢাকা: এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে লেখক নাদিম মজিদের বই ‘সোশাল মিডিয়ায় ব্র্যান্ডিং’। এটি সোশাল মিডিয়ায় ব্যক্তি বা প্রতিষ্ঠানের প্রচারণার বিষয় নিয়ে লেখা। ফেসবুক, মেসেঞ্জার, টুইটার, লিংকডইন, গুগলসহ প্রয়োজনীয় কোনো মাধ্যমই বাদ পড়েনি। 

বইটি প্রকাশ হয়েছে দেশ পাবলিকেশন্স থেকে। পাওয়া যাচ্ছে বইমেলার ৪৫২-৫৩ নং স্টলে।

লেখকের ভাষ্যে, বইটির সবচেয়ে বড় চমক হল এতে অগমেন্টেড রিয়েলিটি নামক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে বইয়ের যে কোনো ছবির ওপর মোবাইল ধরলে ভিডিও বের হয়ে আসছে। বইটিতে প্রযুক্তি সহযোগিতা দিয়েছে সফটওয়্যার কোম্পানি বাংলাপাজেল।  

নাদিম মজিদ বলেন, সোশাল মিডিয়া আমাদের প্রত্যেকের জন্যই গুরুত্বপূর্ণ। অধিকাংশ ব্যক্তিই এখন সোশাল মিডিয়া ব্যবহার করে থাকেন। যদিও বেশিরভাগ জানেন না, কিভাবে একটি ফেসবুক পেজ খুলতে হয়। জানেন না, কিভাবে মেইল লিখতে হয় বা মেইল অ্যাকাউন্ট খুলতে হয়। বইটি সোশাল মিডিয়া ব্যবহারকারী এমন প্রত্যেকের জন্য গুরুত্বপূর্ণ একটি বই।  

বাংলাপাজেলের পক্ষ থেকে বইটির পাঠকদের জন্য Social Mediay Branding নামে একটি অ্যাপ তৈরি করা হয়েছে। এ অ্যাপ ব্যবহার করে ইন্টারনেট ছাড়াই ভিডিও দেখা যাচ্ছে।  

প্রতিভাবান ফিচার লেখক হিসেবে বেশ পরিচিত পাওয়া নাদিম মজিদ গতবারের বইমেলায় এনেছিলেন ‘মহাজীবন এক্সপ্রেস’। এই বইটিও প্রকাশ করে দেশ পাবলিকেশন্স।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।