ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বইমেলা

গ্রন্থমেলায় প্রশংসা কুড়াচ্ছে ডিএমপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
গ্রন্থমেলায় প্রশংসা কুড়াচ্ছে ডিএমপি ঢাকা মেট্রোপলিট্রন পুলিশের বিশুদ্ধ পানি খাচ্ছেন সবাই

ঢাকা: চলছে বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলা। মেলার একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান অংশে বইপ্রেমী ক্রেতা-দর্শনার্থীদের নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য।

ফেব্রুয়ারির মধ্যভাগে সূর্য বেশ তেজদীপ্ত হয়েই প্রকাশ করছে নিজেকে। ফলে বাড়ছে তাপমাত্রা।

আর বিস্তর মাঠে ভিড় ঠেলে ঘুরে বেড়ানো বইপ্রেমীরা ক্লান্ত হয়ে পড়ছেন একটুতেই। পিপাসার্ত আগতদের সহায়তায় ভূমিকা রাখছে পুলিশ।

আগতদের সেবায় ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ (ডিএমপি) খাওয়াচ্ছে বিশুদ্ধ খাবার পানি। আর পুলিশের এ উদ্যোগ ক্রেতা দর্শনার্থীদের মধ্যে বেশ প্রশংসা কুড়াচ্ছে।

আমিনুল হক রুমেল নামের এক বেসরকারি কোম্পানির চাকরিজীবীও অন্যদের মতোই পানি পান করলেন গোগ্রাসে। বোঝাই গেলো তার তৃষ্ণা প্রকট। একগ্লাস পানি পানের পর যখন হাত নামিয়ে আনছেন, প্রায় মুখের কাছ থেকেই অন্যজন গ্লাসটি নিয়ে নিলেন পানি ভরতে। বেশ তৃপ্তি নিয়েই বললেন-ভালোই সার্ভিস দিচ্ছে পুলিশ।

সুহানা চৌধুরী নামের এক গৃহিণী খালি বোতল নিয়ে পানি ভরতে এগিয়ে এলেন। সবার বিষয়টি নিশ্চিত করার জন্য সেখানে দায়িত্বরত পুলিশ কনস্টেবল পপি বিনয়ের সঙ্গেই বললেন- গ্লাসে খেয়ে নেন, বোতলে ভরবেন না।

এর মধ্যে দেখা গেলো একদল শিক্ষার্থী এসে লাইনে দাঁড়িয়ে গেলো। তাদের দেখে আরো অনেকেই এসে পিপাসা মিটিয়ে নিলেন। এভাবেই মেলা প্রাঙ্গণের হাজারও ক্রেতা দর্শনার্থীকে নিরাপত্তার সঙ্গে সঙ্গে সেবাও দিচ্ছে পুলিশ। কেবল একটু পানি পানেই কতোনা কৃতজ্ঞতা ঝরে পড়ছে তাদের মুখ থেকে।

নাঈমুল ইসলাম নামের এক শিক্ষক বাংলানিউজকে বলেন, পুলিশ জনগণের বন্ধু। সাধারণ মানুষ চায় পুলিশ বন্ধুই থাক। পুলিশকে মানুষ ভয় পেতে নয় আপন করে নিতেই ভালোবাসে। এই বাহিনীর উচিত জনগণের মন থেকে ভীতি দূরে আরো বেশি জনমুখী উদ্যোগ নেওয়া।

মেলায় পুলিশের পক্ষ থেকে দৈনিক ৪০ জারের মতো বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।