ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বইমেলায় গোয়েন্দা নজরদারির পাশাপাশি টহল-স্ট্রাইকিং ফোর্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
বইমেলায় গোয়েন্দা নজরদারির পাশাপাশি টহল-স্ট্রাইকিং ফোর্স র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. এমরানুল হাসান। ছবি: বাংলানিউজ

ঢাকা: অমর একুশে বইমেলা আয়োজন নির্বিঘ্ন করতে পুরো এলাকায় গোয়েন্দা নজরদারির পাশাপাশি র‌্যাবের টহল টিম ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে বইমেলা প্রাঙ্গণের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. এমরানুল হাসান সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, প্রতিবছরই বইমেলা ঘিরে র‌্যাব-৩ এর একটি নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকে।

এবারও বইমেলা ও পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা কেন্দ্রীক আমাদের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। মেলায় একটি কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে এর মাধ্যমে পুরো এলাকার নিরাপত্তা পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

কোনো গোষ্ঠী সন্ত্রাসী কার্যক্রম ঘটিয়ে যেন জননিরাপত্তা বিঘ্নিত করতে না পারে এবং বইমেলায় আগতরা যেন নির্বিঘ্নে উদযাপন করতে পারে সেজন্য সব ধরনের ব্যবস্থা বলবৎ থাকবে।

পুরো এলাকায় র‌্যাবের টহল টিমের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। অতীতের জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে কেন্দ্রীয়ভাবে এবং র‌্যাব-৩ এর সাইবার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

কোনো ধরনের জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই জানিয়ে তিনি বলেন, বিভিন্ন জঙ্গি সংগঠন বিশেষ করে আনসারুল্লাহ বাংলা টিমের এসব প্রোগ্রামে টার্গেট থাকে। এজন্য আমাদের সাইবার মনিটরিং এবং গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa