ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বই কিনছে শিশুরা, পৃষ্ঠা উল্টাচ্ছে বড়রা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
বই কিনছে শিশুরা, পৃষ্ঠা উল্টাচ্ছে বড়রা বইমেলায় শিশু ও অভিভাবকরা-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে বইমেলার দ্বিতীয়দিনও তেমন একটা জমে ওঠেনি। তবে শনিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে স্টলগুলোতে ভিড় জমিয়েছিল কিছু সংখ্যক শিশু-শিক্ষার্থী। বড়দের সঙ্গে করে তারাই কিনছে পছন্দের বইগুলো। আর তাদের বাবা-মা বা অভিভাবকেরা নতুন নতুন বইয়ের খোঁজ-খবর নিচ্ছেন। জানছেন দামও।

প্রকাশনা সংস্থা এবং বিক্রেতা বলছে, মেলায় বেচাকেনা এখনও তেমন একটা শুরু হয়নি। বাণিজ্যমেলা শেষ না হলে বইমেলা জমে উঠবে না।

তবে শিশুদের নিয়ে বড়রা ছুটির দিনে বই কিনতে এসেছিলেন এদিন।
 
শেখ রাসেল শিশু কিশোর কেন্দ্র স্টলের সামনেও দেখা যায় শিশুদের ভিড়। মেলায় বিজ্ঞান বিষয়ক বইগুলোর প্রতিও আগ্রহ দেখা যায় শিশুদের। বই বিক্রেতা শাওন বলেন, শিশুরা দু-একটি করে বই কিনছে।  
 
এদিকে মেলায় বিভিন্ন ধর্মীয় গ্রন্থের স্টলগুলোতেও ক্রেতা-দর্শনার্থীদের ভিড় দেখা গেছে। বাংলা একাডেমি প্রাঙ্গণে ইসলামিক ফাউন্ডেশনের স্টলের বিক্রেতা সাইদুর রহমান বলেন,ইসলামী বইগুলোর প্রতি আগ্রহ রয়েছে বেশ। ছোটদের আগ্রহের মধ্যে রয়েছে ইসলামী ব্যক্তিত্বের জীবনী গ্রন্থগুলো।  
 
আর কুরআন শরিফ, বোখারি শরিফ, তিরিমিজি শরিফ কিনছেন বড়রা।  
 
বাংলাদেশ বাইবেল সোসাইটির স্টলেও দেখা যায় ক্রেতাদের ভিড়। বিক্রেতা সুজন বলেন, মেলা এখনও জমেনি। তবে দু-একটা করে বই কিনছেন ক্রেতারা।  

শিশু একাডেমির বই স্টলেও শিশুদের ভিড় দেখা যায়। বিশেষ করে মজার মজার ছড়া, কবিতার বইগুলো কিনছে শিশুরা।
 
বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa