ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

‘বিকশিত হোক শত ভাবনা’ বইয়ের মোড়ক উন্মোচন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
‘বিকশিত হোক শত ভাবনা’ বইয়ের মোড়ক উন্মোচন ‘বিকশিত হোক শত ভাবনা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথিরা-ছবি-বাংলানিউজ

ঢাকা: সময়োপযোগী সংকলন গ্রন্থ ‘বিকশিত হোক শত ভাবনা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানে মোড়ক উন্মোচন করেন গণিত অলিম্পিয়াডের স্বপ্নদ্রষ্টা ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের প্রখ্যাত কার্টুনিস্ট ও উন্মাদ ম্যাগাজিনের সম্পাদক আহসান হাবীব।

৩৩ গুণীজনের কথামালার এই বইটি প্রকাশ করেছে কোয়ান্টাম ফাউন্ডেশন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ কায়কোবাদ বলেন, বইটি পাঠককে দৃঢ়চেতা হওয়ার প্রেরণা যোগাবে। দেশের প্রতি মমতা বাড়াবে। পাঠকরা এ থেকে উপকৃত হবেন।

বইটি প্রকাশ করায় কার্টুনিস্ট আহসান হাবীব কোয়ান্টাম ফাউন্ডেশনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। একইসঙ্গে পাঠককে বইটি সংগ্র্রহের আহ্বান জানান।

কোয়ান্টাম ফাউন্ডেশন মিডিয়া সেলের আহ্বায়ক মোহাম্মদ মাহমুদুজ্জামান ধন্যবাদ জানিয়ে বলেন, কোয়ান্টাম সবসময়ই মানুষের মুক্ত চিন্তার প্রকাশকে শ্রদ্ধা জানায়। এই বইটিতে নানামুখী ভাবনার সমন্বয় ঘটেছে। কোয়ান্টামের বিভিন্ন অনুষ্ঠানে নানা সময়ে আমন্ত্রিত হয়েছেন দেশের বরেণ্য শিক্ষাবিদ, চিকিৎসাবিজ্ঞানী, সংস্কৃতিজন, প্রযুক্তিবিদ ও মানবপ্রেমী সমাজকর্মীসহ অনুসরণীয় ব্যক্তিরা। আত্মউন্নয়ন ও মননশীলতা চর্চার লক্ষ্যে মুক্ত আলোচনা, একান্ত সাক্ষাৎকার কিংবা রক্তদাতা সম্মাননার মতো সামাজিক সচেতনতামূলক আয়োজনে তারা বলেছেন বিচিত্র বিষয় নিয়ে।

বাংলাদেশ সময়: ০৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯ 
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।