ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বইমেলায় আহমেদ আল আমীনের রচিত প্রকাশনা বিজ্ঞানীর জীবনী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
বইমেলায় আহমেদ আল আমীনের রচিত প্রকাশনা বিজ্ঞানীর জীবনী বইয়ের প্রচ্ছদ

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় বাজারে এসেছে বাংলা ভাষায় রচিত প্রকাশনা বিজ্ঞানী ড. মনজুরুল ইসলামের জীবনী গ্রন্থ। অন্যতম শ্রেষ্ঠ প্রকাশনা বিজ্ঞানী মনজুরুল ইসলামের জীবনী লিখেছেন আহমেদ আল আমীন।

প্রকাশনা বিজ্ঞানী ও সম্পাদনা বিশেষজ্ঞ: ড. মনজুরুল ইসলাম’র জীবনকথা নামে এই বইটি প্রকাশ করেছে দ্যু প্রকাশন। সোহরাওয়ার্দী উদ্যানের ৩৩১ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

পুস্তক প্রকাশনা ও সম্পাদনা সেক্টরে বাংলাদেশে বহুল প্রাসঙ্গিক একটি নাম ড. মনজুরুল ইসলাম। প্রকাশনা বিজ্ঞানী ছাড়াও তিনি একাধারে একজন একাডেমিশিয়ান, গবেষক, সম্পাদনা বিশেষজ্ঞ, উন্মুক্ত ও দূর শিক্ষণ বিশেষজ্ঞ এবং লেখক।

পঞ্চাশ বছরের বেশি সময় প্রকাশনা ও লেখালেখির পাশাপাশি তিনি গবেষণা, শিক্ষাদান ও উন্মুক্ত শিক্ষার সঙ্গে জড়িত রয়েছেন। বিশ্বখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটি প্রেসসহ দু’টি আন্তর্জাতিক প্রকাশনা প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি ছিলেন এক যুগ। বাংলাদেশের প্রকাশনা খাতে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন তিনি। প্রকাশক হিসেবে প্রকাশ করেছেন দেড় শতাধিক গ্রন্থ।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa